kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের ‘বঙ্গবন্ধু অক্সিজেন সেবা’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

৩১ জুলাই, ২০২১ ০৯:০২ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের ‘বঙ্গবন্ধু অক্সিজেন সেবা’

করোনা আক্রান্ত রোগীর জন্য অক্সিজেন নিয়ে ছুটছেন ছাত্রলীগের কর্মীরা। ছবি : কালের কণ্ঠ

করোনায় আক্রান্ত রোগীদের জন্য ফ্রি অক্সিজেন সেবা নিয়ে মাঠে নেমেছে ব্রাহ্মণবাড়িয়া পৌর ছাত্রলীগ। ‘বঙ্গবন্ধু অক্সিজেন সেবা’ নামে ছাত্রলীগের এ সেবামূলক কর্মকাণ্ড ব্যাপক সাড়া ফেলেছে।

শুক্রবার (৩০ জুলাই) ছাত্রলীগ নেতাদের কাছে আসা ফোনের সূত্র ধরে রোগীর বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়া হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলায় করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়ে চলেছে। চলতি সপ্তাহে প্রতিদিন গড়ে আক্রান্তের সংখ্যা দেড়শ’ এর উপরে। এ অবস্থায় অক্সিজেন পাওয়া কঠিন হয়ে পড়ছে। অক্সিজেনের জন্য রোগী ও তাঁদের স্বজনদেরকে কষ্ট করতে হচ্ছে। এমন পরিস্থিতিতে পৌর ছাত্রলীগ এ ধরনের উদ্যোগ নিয়েছে। ছাত্রলীগের এমন উদ্যোগের প্রশংসা করছেন স্থানীয়রা।

এর আগে ‘ওস্তাদ আলাউদ্দিন খাঁ বিগ্রেড’ ব্রাহ্মণবাড়িয়ায় ফ্রি অক্সিজেন সেবা চালু করেছে। রেডক্রিসেন্ট ইউনিট ঘটা করে ফ্রি অক্সিজেন সেবার ঘোষণা দিলেও তাঁদের কাছ থেকে খুব একটা সেবা পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে।

শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিমন আল স্বাধীন জানান, করোনার ভয়াল পরিস্থিতিতে নাকাল ব্রাহ্মণবাড়িয়াবাসী। রোগী অনুপাতে হাসপাতালগুলোতে নেই পর্যাপ্ত অক্সিজেন। এ কারণে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী নির্দেশে পৌর ছাত্রলীগ "বঙ্গবন্ধু অক্সিজেন সেবা" চালু করেছে।

ছাত্রলীগ সব সময় মানুষের কল্যাণে রাজনীতি করে জানিয়ে তিনি বলেন, শুক্রবার সকালে ফোন কল পাওয়া মাত্রই ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে করোনা রোগীকে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়া হয়। মূলত হাসপাতালে ব্যবহৃত অক্সিজেন শেষ হয়ে গেলেই জরুরি অক্সিজেনের প্রয়োজন হয়। বিষয়টি বুঝতে পেরে জরুরি ভিত্তিতে অক্সিজেন পৌঁছে দেয়া হয়।



সাতদিনের সেরা