kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

চাঁপাইনবাবগঞ্জ হাসপাতালে করোনা ইউনিটে রোগীর চাপ বাড়ছে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

৩০ জুলাই, ২০২১ ২০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাঁপাইনবাবগঞ্জ হাসপাতালে করোনা ইউনিটে রোগীর চাপ বাড়ছে

চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে গত ৩ দিনে রোগীর চাপ বেড়েছে। গত ৩ দিন ধরে গুরুতর অসুস্থ হয়ে করোনা ইউনিটে চিকিৎসা নেওয়ার জন্য ভর্তি হয়েছেন ১৩ জন রোগী। কিন্তু তার আগের দিনগুলোতে করোনা ইউনিটে নতুন রোগীর সংখ্যা বাড়লেও প্রতিদিনই সুস্থতার সংখ্যা একই রকম থাকার ফলে চিকিৎসাধীন রোগীর সংখ্যার চাপ কম থাকে।

আজ শুক্রবার (৩০ জুলাই) সকালে জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় ডেডিকেটেড করোনা ইউনিটে ১৩ জন রোগী ভর্তি হয়েছেন। আর ওই ইউনিট থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ জন।

সিভিল সার্জন জানান, জেলায় বর্তমানে করোনা সংক্রমণের হার কম থাকলেও করোনা ইউনিটে রোগীর চাপ বেড়েছে। গত ৩ দিন থেকে এ চাপ দেখা গেছে। তার আগের প্রায় দশদিন চিকিৎসাধীন রোগীর চাপ কম ছিল। ওই ইউনিটে যারা বর্তমানে চিকিৎসা নিচ্ছেন তাদের বয়স ৪৫ থেকে ৭০ বছর।

ডা. জাহিদ আরো জানান, করোনা ইউনিটে মোট চিকিৎসা নেওয়ার জন্য ভর্তি হয়েছিলেন মোট ৮১১ জন। আর ওই ইউনিট থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫১ জন রোগী।

জেলায় এ পর্যন্ত ৩০ হাজার ৫০১ জনের নমুনা পরীক্ষা করে ৪ হাজার ৯২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মোট ১৩৮ জনের মৃত্যু হয়েছে।



সাতদিনের সেরা