kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

দেবীদ্বারে ৫০ নারী পেলেন এক মাসের খাদ্যসামগ্রী

দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি    

৩০ জুলাই, ২০২১ ১৭:১৯ | পড়া যাবে ২ মিনিটে



দেবীদ্বারে ৫০ নারী পেলেন এক মাসের খাদ্যসামগ্রী

'শেখ রাসেল ফাউন্ডেশন' এর উদ্যোগে কুমিল্লার দেবীদ্বারে ৫০ জন বিধবা নারীকে এক মাসের খাদ্যসামগ্রী উপহার দেওয়া হয়ছে। ফাউন্ডেশনে ইউএসএ শাখার সভাপতি আমেরিকা প্রবাসী ডা. ফেরদৌস খন্দকারের অর্থায়নে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুমিল্লা (দক্ষিণ) জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ হুমায়ুন কবির বলেন, করোনা মহামারিতে বিশ্ব আজ আতঙ্কিত, আমরাও বিপর্যস্ত। এ অবস্থায় আমাদের মনোবল, ধৈর্য নিয়ে করোনা মোকাবেলা করতে হবে। মানুষ ও মানবতার পাশে থাকতে হবে। এমনই একটি দায়িত্ব পালন করছে, আমেরিকা প্রবাসী ডা. ফেরদৌস খন্দকার।

দেবীদ্বারের করোনা রোগীদের জন্য ২৪ ঘণ্টা স্বাস্থ্যসেবায় নিয়োজিত ‘পাশে আছি কভিড-১৯ সেবা’র কন্ট্রোলরুম ইনচার্জ শাহিনূর আক্তার লিপির সভাপতিত্বে এবং সমন্বয়ক কাউছার হায়দারের সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, আওয়মামী লীগ উপজেলা কমিটির সদস্য মো. লুৎফর রহমান বাবুল ভূঁইয়া, দেবীদ্বার আলহাজ জোবেদা খাতুন মহিলা কলেজের প্রভাষক বিমল কুমার দত্ত।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নারী উদ্যোক্তা মীতা চৌধূরী, রীমা আক্তার, আয়শা আলী মুক্তা, নূরুন্নাহার, সুজিত পোদ্দার, আব্দুর রহমান, মনিরুল ইসলাম, শফিউল আলম রাজীব প্রমূখ।

বরকাতা ইউনিয়নের ফাগুন্ডা গ্রামের শোভারানী চক্রবর্তী খাদ্য সহায়তা পেয়ে বলেন, ২২ বছর পূর্বে স্বামী মারা গেছেন। স্বামীর মৃত্যুর পর বহু কষ্টে জীবীকা নির্বাহ করে আসছি। খাদ্য উপহার সামগ্রী পেয়ে কতটা উপকৃত হয়েছি, তা বুঝাতে পারবো না।

তাদেরকে এক বস্তা চাল, তিন কেজি পেঁয়াজ, দুই লিটার তেল, পাঁচ কেজি আলু, দুই কেজি ডাল, এক কেজি চিনি, দুই প্যাকেট সেমাই এবং যাতায়ত খরচের ২০০ টাকাসহ একমাসের পরিপূর্ণ খাদ্য উপহার বিতরণ করা হয়।



সাতদিনের সেরা