kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

করোনায় চাঁদপুরে আরো ৮ জনের মৃত্যু

চাঁদপুর প্রতিনিধি    

৩০ জুলাই, ২০২১ ০৯:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় চাঁদপুরে আরো ৮ জনের মৃত্যু

করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে চাঁদপুরে আরো  আটজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তাঁরা।

একই সময় ৬১১ জনের নমুনায় করোনা পজিটিভ হিসেবে  শনাক্ত হয়েছেন ২৯২ জন। আক্রান্তের হার ৪৭.৭৯।

গত ২৪ ঘণ্টায় যাঁদের মৃত্যু হয়েছে তাঁরা হলেন জেলার ফরিদগঞ্জ উপজেলার সিংহেরগাঁওয়ের খলিলুর রহমান (৮৫), মানুরী গ্রামের আমির হোসেন (৭৫), পূর্ব গাজীপুরের ইউসুফ পাঠান (৭০), কচুয়া উপজেলার কোয়া গ্রামের মনোয়ারা বেগম (৬০), লক্ষ্মীপুর-খাজুরিয়ার আমেনা বেগম (৬৫), চাঁদপুর পৌরসভার পূর্ব শ্রীরামদী এলাকার শামসুন নাহার (৭৫), মতলব দক্ষিণের ঘিলাতলী গ্রামের মোহাম্মদ আলী (৭৫) এবং লক্ষ্মীপুর জেলার রামগঞ্জের মনি বেগম (৫৫)।

চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ও করোনাবিষয়ক ফোকাল পারসন ডা. সুজাউদ্দৌলা রুবেল বলেন, মৃতদের মধ্যে আমির হোসেন এবং শামসুন নাহার করোনা পজিটিভ। আর অন্যরা করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

ডা. সুজাউদ্দৌলা জানান, এসব রোগীদের চিকিৎসার জন্য শেষ মুহূর্তে হাসপাতালে ভর্তি করা হয়। ততক্ষণে তাঁদের শরীরে অক্সিজেনের পরিমাণ প্রায় শূন্যের কোঠায় চলে যায়।

চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, আগামী রবিবারের মধ্যে চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট চালু হওয়ায় কথা রয়েছে। প্ল্যান্ট স্থাপনে নিয়োজিত সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠান তাঁকে এমন প্রতিশ্রুতি দিয়েছে বলে জানান তিনি। এটি চালু হলেই করোনায় চিকিৎসাধীন রোগীদের মধ্যে মৃত্যুর হার অনেকাংশে কমবে।

গত রবিবার থেকে বৃহস্পতিবার রাত পর্যন্ত চাঁদপুরে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে ৪৩ জন মারা গেছেন। এছাড়া শুরু থেকে এই পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৭৮ জন। শুধু করোনা পজিটিভ নিয়েই মারা গেছেন ১৬৫ জন।



সাতদিনের সেরা