kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

মেঘনায় ট্রলার ডুবে একজনের মৃত্যু, জীবিত উদ্ধার ১১

নোয়াখালী প্রতিনিধি   

৩০ জুলাই, ২০২১ ০২:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



মেঘনায় ট্রলার ডুবে একজনের মৃত্যু, জীবিত উদ্ধার ১১

নোয়াখালীর হাতিয়ার মেঘনা নদীতে ১২ জন মাঝিমাল্লাসহ মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ সময় ট্রলারে থাকা ১১জন জেলেকে আশেপাশে থাকা অন্যান্য ট্রলারের সহযোগিতায় জীবিত উদ্ধার করা হয় এবং একজনের মরদেহ উদ্ধার করা হয়।

রাত সাড়ে ৮টায় তাদের ডুবুরি দল আড়াই ঘণ্টা পর মেঘনা নদী থেকে নিহত জেলের মরদেহ উদ্ধার করে। নিহত শ্যামল চন্দ্র জলদাস (৩০) উপজেলার চরকিং ইউনিয়নের দক্ষিণ শুল্লুকিয়া চর বগুলা মার্কেট এলাকার মতিলাল চন্দ্র জলদাসের ছেলে।

কোস্টগার্ড হাতিয়া জোনের স্টেশন কমান্ডার লে. এ এস এম লুৎফর রহমান (এক্স) বিএন বিষয়টি নিশ্চিত করে জানান, হাতিয়া থেকে দুপুরের দিকে মাছ শিকারের জন্য ১২জন মাঝিমাল্লাসহ মেঘনা নদীতে যায় একটি মাছ ধরার ট্রলার। এ সময় ট্রলারটি মেঘনা নদীর 
ঠেঙারচরের অদূরে পৌঁছলে বৈরী আবহাওয়ার ও প্রবল স্রোতের কবলে পড়ে ১২জন মাঝিমাল্লাসহ ট্রলারটি উল্টে ডুবে যায়। এ সময় দুর্ঘটনার শিকার ট্রলারে থাকা ১১জন জেলেকে মাছ ধরার কয়েকটি ট্রলার এসে জীবিত উদ্ধার করে। এতে শ্যামল চন্দ্র নামে এক জেলে নিখোঁজ হয়ে যায়। পরে কোস্টগার্ড সন্ধ্যা ৬টার দিকে খবর পেয়ে আড়াই ঘণ্টা অভিযান চালিয়ে রাত সাড়ে ৮টার দিকে নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার করে। তাকে তার মৃতদেহ পরিবারের নিকট হস্তান্তর করে কোস্টগার্ড।



সাতদিনের সেরা