kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

চট্টগ্রামে করোনা রোগীরা পাবেন ফ্রি অ্যাম্বুলেন্স ও অটোরিকশা সেবা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৯ জুলাই, ২০২১ ১৯:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে করোনা রোগীরা পাবেন ফ্রি অ্যাম্বুলেন্স ও অটোরিকশা সেবা

চলমান লকডাউনের কারণে অনেক রোগী আক্রান্ত হওয়ার পরও যথাসময়ে গাড়ির অভাবে চিকিৎসকের কাছে পৌঁছতে পারছেন না। এমন সুনির্দিষ্ট তথ্য জেনে রোগীদের জন্য ব্যতিক্রমী সেবা চালু করেছে চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানা পুলিশ। এখন থেকে ওই থানার বাসিন্দারা ০১৩২০০৫২৭৪৯ নম্বরে ফোন করলেই তাদের বাসার ঠিকানায় পৌঁছে যাবে অ্যাম্বুলেন্স বা অটোরিকশা।

আজ বৃহস্পতিবার ডবলমুরিং থানা চত্বরে অ্যাম্বুলেন্স ও অটোরিকশা সেবা কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার মো. আব্দুল ওয়ারীশ। এ সময় তিনি বলেন, 'লকডাউনের কারণে যানবাহন চলাচল বন্ধ থাকায় সাধারণ রোগীরা সমস্যায় পড়েছেন। সামর্থ্যবানরা অ্যাম্বুলেন্স ডেকে হাসপাতালে পৌঁছতে পারলেও বিপাকে পড়েছেন নিম্ন ও মধ্যম আয়ের মানুষ। তাদের কথা বিবেচনা করেই বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও অটোরিকশা সেবা চালু করা হয়েছে। এখন থেকে ডবলমুরিং থানার বাসিন্দারা নির্ধারিত ফোন নম্বরে ফোন করলেই গাড়ি সেবা পাবেন। তাদের বিনামূল্যে হাসপাতালে পৌঁছে দেওয়া হবে।'

একই বিষয়ে ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, করোনাকালে দরিদ্র রোগীদের সেবায় এই কার্যক্রম চালু করা হয়েছে। লকডাউন শেষ না হওয়া পর্যন্ত এই সেবা কার্যক্রম চলবে। এ কার্যক্রমে একটি অ্যাম্বুলেন্স দিয়েছেন মাশরাফুল ইসলাম শাকিল নামের একজন। এ ছাড়া একটি করে অটোরিকশা দিয়ে পাশে দাঁড়িয়েছে সামাজিক সংগঠন ধনিয়ালাপাড়া বন্ধু মহল, মুহুরীপাড়া ডলফিন ক্লাব, সিডিএ আবাসিক এলাকার আরএসকে ক্লাব, আগ্রাবাদের এস এস ট্রেডিং, পাহাড়তলী ঝর্ণাপাড়ার সায়মা প্রপার্টিজ এবং পাঠানটুলী খান বাড়র মো. আসাদ খান।

উদ্বোধনী কার্যক্রমে উপকমিশনারের সঙ্গে অতিরিক্ত উপকমিশনার পংকজ দত্ত, সহকারী কমিশনার মাহামুদুল হাসান মামুন, ওসি মোহাম্মদ মহসিন ও পরিদর্শক (তদন্ত) মাসুদ রানা উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা