kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

আখাউড়ায় পানি প্রকল্পের জন্য জমি কিনে দিচ্ছেন আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

২৯ জুলাই, ২০২১ ১৭:২৫ | পড়া যাবে ২ মিনিটে



আখাউড়ায় পানি প্রকল্পের জন্য জমি কিনে দিচ্ছেন আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা ১২০ কোটি টাকা ব্যয়ে একটি পানি সরবরাহ প্রকল্প করতে যাচ্ছে। সেই প্রকল্পের জন্য ব্যক্তিগত টাকায় জায়গা কিনে দিচ্ছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ও  ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের সংসদ সদস্য আনিসুল হক।

একাধিক সূত্র জানায়, ৪৮ লাখ টাকা ব্যয়ে ওই জায়গা কিনছেন আনিসুল হক। বৃহস্পতিবার জমির কেনার বায়নাপত্র দলিল হয়েছে। জমিটি পৌর এলাকার তারাগনে অবস্থিত। সাড়ে ৩২ শতাংশ ওই জমির মালিক পৌর এলাকার রাধানগরের সুজন বনিক ও রাজন বনিক। ওই দুই ভাই বৃহস্পতিবার মন্ত্রীর নামে ১০ লাখ টাকার বায়নাপত্র দলিল করে দিয়েছেন। জমির মোট মূল্য ৪৮ লাখ টাকা। চূড়ান্ত দলিল সম্পাদন করে আখাউড়া পৌরসভাকে জায়গাটি মন্ত্রী দান করে দিবেন।

আখাউড়া পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজল বিষয়টি নিশ্চিত করে কালের কণ্ঠকে বলেন, 'আমরা কয়েকধাপে পানি সরবরাহ প্রকল্প বাস্তবায়ন করবো। এ লক্ষ্যে একটি জমিতে প্রথমধাপের কাজ শুরু করা হয়। কিন্তু মামলা সংক্রান্ত কারণে ওই জমিতে কাজ করা যাচ্ছে না। এ অবস্থায় মন্ত্রী মহোদয়ের সঙ্গে পরামর্শ করলে তিনি ব্যক্তিগত টাকায় জমি কিনে দিবেন বলে জানান। এরই আলোকে মন্ত্রীর নামে জমির বায়নাপত্র দলিল হয়েছে। চূড়ান্ত দলিল হওয়ার পর তিনি জমিটি আমাদেরকে দান করবেন।' 



সাতদিনের সেরা