kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

উত্তাল পদ্মা, ফেরি বন্ধে বিপাকে ৭ শতাধিক পণ্যবাহী ট্রাক

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   

২৯ জুলাই, ২০২১ ১৬:১৪ | পড়া যাবে ২ মিনিটে



উত্তাল পদ্মা, ফেরি বন্ধে বিপাকে ৭ শতাধিক পণ্যবাহী ট্রাক

বৈরী আবহাওয়ার কারণে পদ্মা উত্তাল হয়ে উঠেছে। দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এর আগে ভোর থেকে নৌরুটে ৪টি রোরো ও ২টি কে-টাইপসহ মোট ৬টি ফেরি চলাচল করেছে। ফেরি বন্ধ থাকায় উভয় ঘাটে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যানসহ ৭ শতাধিক যানবাহন আটকে পড়েছে। এদিকে গত বেশ কয়েক দিন ধরে পদ্মায় অস্বাভাবিকভাবে পানি বৃদ্ধি পাওয়ায় তীব্র স্রোত বইছে। ফলে ফেরিগুলো পারাপারে দ্বিগুণ সময় লাগছে।

বিআইডাব্লিউটিসির বাংলাবাজার ঘাট সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মাঝেই এ রুটে ৬টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছিল। এদিন ঢাকামুখী যাত্রীদের ভিড়ও রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সঙ্গে ঝোড়ো বাতাস শুরু হলে উত্তাল হয়ে ওঠে পদ্মা। ফলে দুর্ঘটনা এড়াতে দুপুর সাড়ে ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

বিআইডাব্লিউটিসি বাংলাবাজার ঘাটের সহকারী ম্যানেজার মো. জামিল হোসেন বলেন, ঝোড়ো বাতাসে পদ্মা উত্তাল হয়ে উঠেছে। এ ছাড়া পদ্মায় পানি বৃদ্ধি অব্যাহত থাকায় নদীতে প্রবল স্রোত বইছে। তাই দুর্ঘটনা এড়াতে ফেরি বন্ধ রাখা হয়েছে।



সাতদিনের সেরা