kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় প্রাণ গেল আরো ১৭ জনের, শনাক্ত ১৩১৫

অনলাইন ডেস্ক   

২৯ জুলাই, ২০২১ ১০:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে ২৪ ঘণ্টায় প্রাণ গেল আরো ১৭ জনের, শনাক্ত ১৩১৫

ফাইল ছবি।

ভয়াবহ হয়ে উঠছে চট্টগ্রামের করোনা পরিস্থিতি। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরো ১৭ জনের। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩১৫ জনের। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩৭ দশমিক ৪১ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে মহানগর এলাকায় ৮৫৮ জন এবং উপজেলা এলাকায় ৪৫৭ জন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (বুধবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে তিন হাজার ৫১৫ জনের নমুনা পরীক্ষা করে এক হাজার ৩১৫ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ৮৫৮ জন এবং উপজেলার ৪৫৭ জন।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২০ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৯৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১৫০ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১০৪ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৪ জন ও শেভরন হাসপাতাল ল্যাবে ১১৩ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়।

একই সঙ্গে জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ১২ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩৪ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১২৪ জন, অ্যান্টিজেন টেস্টে ৩৫৩ জন এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের দুইজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

তিনি বলেন, হাসপাতালে শয্যাসংকট তৈরি হচ্ছে। কোনোভাবেই রোগীদের সিট দেওয়া যাচ্ছে না। এ ছাড়া আইসিইউও ফাঁকা নেই। স্বাস্থ্যবিধি না মানলে এর চেয়ে কঠিন সময় অপেক্ষা করছে আমাদের জন্য।  



সাতদিনের সেরা