kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

দমের জন্য অদম্য চেষ্টা মাসুদ দুলালের

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৮ জুলাই, ২০২১ ২৩:১৯ | পড়া যাবে ৩ মিনিটে



দমের জন্য অদম্য চেষ্টা মাসুদ দুলালের

অক্সিজেনের অভাবে কারো দম যেন অকালে বন্ধ না হয় সে জন্য ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধন করেছেন এ এইচ এম মাসুদ দুলাল। সোনারগাঁয়ে ডেডিকেটেড করোনা রোগীদের সেবা দেওয়ার লক্ষ্যে একটি ভ্রাম্যমাণ স্বেচ্ছাসেবক টিম করোনা রোগীদের অক্সিজেনের চাহিদা পূরণের জন্য ১০টি অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে ২৪ ঘণ্টা সেবা দেবে। চাহিদা অনুযায়ী পর্যাপ্ত সিলিন্ডার সংগ্রহ করা হবে বলেও জানান তিনি।

বুধবার (২৮ জুলাই) দুপুরে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন করা হয়। কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য এ এইচ এম মাসুদ দুলালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলাম।

মহামারির শুরু থেকে সাবান, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিতরণ করছিলেন মাসুদ দুলাল ও তার সহযোগীরা। সোনারগাঁয়ে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এই প্রথম ব্যক্তিগত উদ্যোগে রোগীদের জন্য বাসায় অক্সিজেন সিলিন্ডার সরবরাহের জন্য স্বেচ্ছাসেবক টিম তৈরি করেছেন তিনি। যারা হাসপাতালে যেতে পারবে না তাৎক্ষণিকভাবে স্বেচ্ছাসেবকদের ফোন করলেই সেই সব রোগীদের অক্সিজেন সাপোর্ট দিতে হাজির হবে ফ্রি অক্সিজেন টিম।

বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা, নারায়ণগঞ্জ জেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সাধারণ সম্পাদক আবুল ফয়েজ শিপন, সহ-সভাপতি সোনিয়া আক্তার, সাবেক ছাত্রলীগ নেতা জহিরুল ইসলাম খোকন, যুবলীগ নেতা হারুন অর রশিদ জয়, অপু সারোয়ার, সোনারগাঁ উপজেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি রাসেল আহম্মেদ, সাধারণ সম্পাদক গাজী ওমর ফারুক, দপ্তর সম্পাদক রোজিনা আক্তার প্রমুখ।

এ এইচ এম মাসুদ দুলাল বলেন, আমার বাবা অসুস্থ হওয়ার পর আমি বাজার মূল্যের চেয়ে দশগুণ বেশি টাকা খরচ করে অক্সিজেন সিলিন্ডার এনেছি। সেদিন আমি অনুধাবন করেছি একজন রোগীর জন্য অক্সিজেন কতোটা প্রয়োজন। অনেকের টাকা থাকলেও প্রয়োজনের সময় অক্সিজেন সিলিন্ডার না পাওয়ায় ধুকে ধুকে মরেছে। 

আমার সোনারগাঁয়ের মানুষ যাতে অক্সিজেনের অভাব বুঝতে না পারে এবং অক্সিজেনের অভাবে যেন অকালে কারো দম বন্ধ না হয় সে জন্য আমাদের এ আয়োজন। দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। হাসপাতালগুলোতেও করোনায় আক্রান্তদের জন্য হাসপাতাল ছাড়া তেমন অক্সিজেন দেওয়া সম্ভব হচ্ছে না। যারা করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে থেকে অক্সিজেনে ভোগবেন আমাদের ফোন দিলেই অক্সিজেন নিয়ে আমাদের টিম বাসায় চলে যাবে।



সাতদিনের সেরা