kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

৫০ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা

'লংগদুতে করোনা পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে'

লংগদু (রাঙামাটি) প্রতিনিধি   

২৮ জুলাই, ২০২১ ২২:০৭ | পড়া যাবে ২ মিনিটে



'লংগদুতে করোনা পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে'

পার্বত্য জেলা রাঙামাটির দুর্গম লংগদু উপজেলায় করোনাভাইরাসের থাবায় সংক্রমণ সংখ্যা ৫০ ছাড়াল। লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য মতে বুধবার (২৮ জুলাই) শনাক্ত ৯ জনসহ মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৫৬ জনে দাঁড়িয়েছে। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৬৬ জনের। সে হিসাবে আক্রান্তের হার ৩৩.৭৩ শতাংশ। বুধবার মোট ২০ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়। ২০ জনের মধ্যে ৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্ত ৯ জনের মধ্যে ৫ জন নারী, ২ জন পুরুষ ও ২ জন শিশু রয়েছে।

লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিট ইনচার্জ তথাগত চাকমা জানান, করোনাভাইরাসের প্রথম ধাপে লংগদু উপজেলায় মোট ২৫ জন ব্যক্তি আক্রান্ত হয়েছিলেন। যাদের অধিকাংশ ছিল স্বাস্থ্যকর্মী। তবে করোনাভাইরাসের ২য় ঢেউয়ে আক্রান্তের ৫৬ জনের মধ্যে বেশিরভাগই রয়েছে সাধারণ মানুষ।

তিনি আরো জানান, কভিড-১৯ এর ২য় ঢেউয়ে লংগদুতে গত ৭ জুন প্রথম একজন সরকারি কর্মচারীর করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে আজ পর্যন্ত মোট ৫২ দিনে ৫৬ জন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে আক্রান্তদের মধ্যে একজন নারী ছাড়া বাকিদের কেউ এখন পর্যন্ত হাসপাতালে ভর্তি হননি।

এ বিষয়ে লংগদু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরবিন্দ চাকমা বলেন, লংগদুতেও কভিড পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। বর্তমানে এই পাহাড়ি উপজেলায় করোনা সংক্রমণের হার অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। মানুষ সচেতন না হলে তা আরো ভয়াবহ অবস্থা হতে পারে।



সাতদিনের সেরা