kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

চট্টগ্রামের ৬ হাসপাতালে করোনা চিকিৎসা সামগ্রী দিল চট্টগ্রাম চেম্বার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৮ জুলাই, ২০২১ ২১:১৮ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামের ৬ হাসপাতালে করোনা চিকিৎসা সামগ্রী দিল চট্টগ্রাম চেম্বার

করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে ১২ সেট বাইলেভেল পজিটিভ এয়ারওয়ে প্রেসার (ইরচঅচ) মেশিন ও মাস্ক প্রদান করা হয়েছে। আজ বুধবার চট্টগ্রাম চেম্বার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে চট্টগ্রাম জেনারেল হাসপাতালসহ নগরীর ছয়টি মেডিক্যাল কলেজ ও হাসপাতালকে দুই সেট করে সেগুলো দেওয়া হয়।

চিকিৎসা ও সুরক্ষা সামগ্রী হস্তান্তরকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বর্তমানে করোনার প্রাদুর্ভাবের কারণে চট্টগ্রাম অঞ্চলে সাধারণ জনগণ অত্যন্ত ঝুঁকির মধ্যে রয়েছে। আক্রান্ত ও মৃত্যুহার বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতিতে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে করোনা রোগীদের চিকিৎসার্থে বাইপ্যাপ মেশিন প্রদান করা হচ্ছে। এসব মেশিন ব্যবহারের ফলে রোগীরা সহজে অক্সিজেন গ্রহণ করতে পারবেন যা জীবন রক্ষায় সহায়ক হবে।

তাই টিকাদান কর্মসূচীকে আরো ব্যাপক ও বেগবান করতে চট্টগ্রাম শহরে অবস্থিত করোনার টিকা প্রদানে সক্ষম বেসরকারি হাসপাতাগুলোতেও কেন্দ্র স্থাপনের জন্য তিনি সরকারের প্রতি অনুরোধ জানান চট্টগ্রাম চেম্বার সভাপতি।

গতকাল ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে সভাপতি মাহবুবুল আলম হাসপাতাল প্রতিনিধিবৃন্দের নিকট মেশিন ও মাস্ক হস্তান্তর করেন। এ সময় চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ আদনানুল ইসলাম ও তানভীর মোস্তফা চৌধুরী, চট্টগ্রাম মা-শিশু-ও জেনারেল হাসপাতালের কার্যকরী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এস এম মোরশেদ, ট্রেজারার ডা. রেজাউল করিম আজাদ, উপ-পরিচালক (প্রশাসন) ডা. এ. কে. এম আশরাফুল করিম, ইউএসটিসি’র পরিচালক ডা. কামরুল হাসান, সাউদার্ণ মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের প্রিন্সিপাল ও মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডা. জয়ব্রত দাশ প্রমুখ।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রদানের লক্ষে ২ সেট মেশিন ও মাস্ক সিভিল সার্জনের কার্যালয়ে প্রেরণ করা হয়। এছাড়া হাটহাজারী, রাউজান, পটিয়া ও কর্ণফুলী এই চারটি উপজেলায় বিতরণের জন্য চেম্বারের পক্ষ থেকে এক হাজারটি করে মাস্ক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়েছে এবং পর্যায়ক্রমে চট্টগ্রামের সকল উপজেলায় প্রেরণ করা হবে।



সাতদিনের সেরা