kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

জনপ্রশাসন পদক পেলেন ত্রিশালের জিকরা আমিন

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৮ জুলাই, ২০২১ ২১:১৭ | পড়া যাবে ২ মিনিটে



জনপ্রশাসন পদক পেলেন ত্রিশালের জিকরা আমিন

বাণিজ্য মন্ত্রণালয়ের প্রোগ্রামার হিসেবে (আরজিএসসি)তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত “রূপকল্প ২০২১”এর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সকল সেবা অনলাইনে প্রদান সংক্রান্ত টেকনিক্যাল সফটওয়্যার টিমের সদস্য হিসেবে জিকরা আমিনকে উদ্ভাবনী দক্ষতার স্বীকৃতি স্বরূপ জনপ্রশাসন পদক ২০২১ প্রদান করা হয়েছে। 

একক পদ্ধতিতে নিবন্ধন ও ডিজিটাল স্বাক্ষর ব্যবহার করে স্বয়ংক্রিয় পদ্ধতির মাধ্যমে নামের ছাড়পত্র, মর্টগেজ/চার্জ নিবন্ধন এবং নিবন্ধিত কম্পানির নামের পরিবর্তনের সার্টিফিকেট ও অন্যান্য সার্টিফিকেট প্রদান এর উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নের জন্য যৌথ মূলধন কম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর এর ৫ সদস্য বিশিষ্ট দলকে জন প্রশাসন পদক ২০২১ এ কারিগরি শ্রেণি-দলগত হিসেবে এ পুরস্কার প্রদান করা হয়।

গতকাল মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত পাবলিক সার্ভিস দিবস উদযাপন ও পদক প্রদান অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে (ভার্চুয়ালি) উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পদক প্রদান করেন। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হুসাইনের সভাপতিত্বে পদক তুলে দেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

এ বিষয়ে জিকরা আমিন জানান, ডিজিটাল বাংলাদেশ নির্মাণে উদ্যোগটি গ্রহণের ফলে ইজ অফ ডয়িং বিজনেস এর স্টার্টিং বিজনেস সূচকে ১৩১ হতে ডাবল ডিজিটে উন্নীত হবে। সেবা গ্রহীতারা ঘরে বসেই অনলাইনে আবেদন করা হতে শুরু করে পেমেন্ট গেইটওয়ের মাধ্যমে ফিস প্রদান এবং ইমেইলে ডিজিটাল স্বাক্ষরযুক্ত নিবন্ধন সনদ পেয়ে যাবে। এর ফলে সেবা গ্রহীতাদের সময় যাতায়াত ও দুর্ভোগ লাঘব হয়েছে।



সাতদিনের সেরা