kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

বেতাগীতে বৃষ্টিতে তলিয়ে গেছে প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি

বেতাগী (বরগুনা) প্রতিনিধি   

২৮ জুলাই, ২০২১ ২১:০৮ | পড়া যাবে ২ মিনিটে



বেতাগীতে বৃষ্টিতে তলিয়ে গেছে প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি

উপকূলীয় জনপদ বরগুনার বেতাগীতে গত কয়েকদি ধরে টানা প্রবল বর্ষণ ও দমকা বাতাসে বিষখালী নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এতে প্রধানমন্ত্রীর উপহারের বাড়িসহ ও উপজেলার বিভিন্ন স্থানের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। গতকাল মঙ্গলবার শেষ রাতে বাতাসের গতিবেগ বেশি থাকায় উপজেলার বিভিন্ন স্থানে গাছপালা ভেঙে ও উপড়ে পড়ার খবর পাওয়া গেছে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে দিনমজুরসহ নিম্নআয়ের মানুষ।

জানা গেছে, পৌর শহরের ৩, ৪, ৫ ও ৯নম্বর ওয়ার্ডের রেইনট্রি, সুপারি, মেহগনি গাছ ভেঙে এবং উপড়ে পড়েছে। এ ছাড়া উপজেলার বাসন্ডা, হোসনাবাদ, কুমড়াখালী, ছোট মোকামিয়া, ভোড়া, কালিকাবাড়ি গ্রামের গাছপালা ভেঙেছে এবং নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। উপজেলার মোকামিয়া ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের করুণা গ্রামের প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের উপহারের বাড়ি পানিতে তলিয়ে গেছে। আশ্রয়ণ প্রকল্প নিয়ে একাধিকবার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওলিউল্লাহ সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইকবাল হোসেন মজুমদার জানান, বৃষ্টির পানিতে ৭৩০ হেক্টর আমন বীজতলা ও ৯৫০ হেক্টর আউশ ধানের ক্ষেত সম্পূর্ণ পানির নিচে তলিয়ে গেছে। এ ছাড়া ১২০ হেক্টর সবজি ও ১০ হেক্টর পানসহ অন্যান্য মৌসুমী ফসলেও ব্যাপক ক্ষতি হয়েছে।

বেতাগী পৌরসভার প্যানেল মেয়র এ বি এম মাসুদুর রহমান বলেন, পানি অপসারণের জন্য শিগগিরই পৌরসভার পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন বলেন, উপজেলার কোথাও ক্ষতিগ্রস্তের খবর পাওয়া গেলে প্রশাসনের পক্ষ থেকে তাদের সহায়তা করা হবে।



সাতদিনের সেরা