kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

এমপির বাবাকে 'রাজাকার' বললেন স্বেচ্ছাসেবক লীগ নেতা, প্রতিবাদ মুক্তিযোদ্ধার

নাটোর প্রতিনিধি   

২৮ জুলাই, ২০২১ ২০:৪১ | পড়া যাবে ২ মিনিটে



এমপির বাবাকে 'রাজাকার' বললেন স্বেচ্ছাসেবক লীগ নেতা, প্রতিবাদ মুক্তিযোদ্ধার

নাটোরের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলকে মুক্তিযুদ্ধ ভিত্তিক একটি বই থেকে উদ্বৃতি দিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা রাজাকার বলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন একজন বীর মুক্তিযোদ্ধা।

আজ বুধবার সকালে শহরের ভবানীগঞ্জ মোড়ে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এ আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার দাবিদার মো. হাবিবুর রহমান লিখিত বক্তব্যে বলেন, তথাকথিত স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন সংবাদ সম্মেলন করে এমপির বাবা হাসান আলী সরদারের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে রাজাকার বলেছেন। কিন্তু যুদ্ধকালীন সময় হাসান আলী সরদার মুক্তিযুদ্ধের বিরোধিতা করেননি বরং মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করেছেন। তিনি প্রকৃত পক্ষে মুক্তিযুদ্ধের পক্ষের লোক ছিলেন বলেও দাবি তার।

তবে যে বইয়ের উদ্বৃতি দিয়ে স্বপন হাসান আলী সরদারকে রাজাকার দাবি করেছেন সেই বইয়ের লেখক বা বইয়ের ব্যাপারে কোনো কিছু কেন উল্লেখ নেই সাংবাদিকদের এমন প্রশ্ন এড়িয়ে যান তিনি। এ ছাড়া কেন্দ্র ঘোষিত কমিটিকে তথাকথিত বলায়ও ক্ষমা চান হাবিবুর রহমান।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যুদ্ধকালীন সময়ে তিনি নাটোরের বাইরে ছিলেন। ১৯৭৬ সালে নাটোরে আসেন। সুতরাং নাটোরে প্রকৃতপক্ষে কে কি ছিল তা সুনির্দষ্টভাবে বলা সম্ভব নয়। সবই শোনা কথা। এ সময় অন্যান্য আরো কয়েকজন মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা