kalerkantho

বুধবার । ১৪ আশ্বিন ১৪২৮। ২৯ সেপ্টেম্বর ২০২১। ২১ সফর ১৪৪৩

টানা বৃষ্টিতে তলিয়ে গেছে মোংলার ৪৫০ চিংড়ি ঘের

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি   

২৮ জুলাই, ২০২১ ১৯:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



টানা বৃষ্টিতে তলিয়ে গেছে মোংলার ৪৫০ চিংড়ি ঘের

উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে মঙ্গলবার বিকেল থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে মোংলা পৌর শহরের বিভিন্ন এলাকায় ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় রাস্তাঘাট ও ঘরবাড়ি পানিতে তলিয়ে একাকার হয়ে গেছে। পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের পশু হাসপাতাল এলাকা ও ৭নম্বর ওয়ার্ডের বটতলা-শেহলাবুনিয়া এলাকার রাস্তাঘাট হাঁটু পানিতে তলিয়ে রয়েছে। বাড়ি ঘরের মধ্যে পানি উঠায় লোকজন খাটের ওপর বসবাস করছে।

টানা বৃষ্টিতে তলিয়ে জলাবদ্ধতায় এক রকম বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে পৌর শহরের মিয়া পাড়া, মুন্সীপাড়া, জয়বাংলা, কুমারখালী, মাকড়ঢোন, কেওড়াতলা, ইসলামপাড়াসহ বিভিন্ন এলাকায়। বৃষ্টিতে পানি নিষ্কাশনের খাল ও ড্রেন তলিয়ে রয়েছে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, অতিবৃষ্টিতে এখানকার প্রায় সাড়ে ৪০০ চিংড়ি ঘের তলিয়ে গেছে। ভেসে গেছে ঘেরের বাগদা চিংড়ি ও সাদা মাছ। এতে চরম ক্ষতির মুখে পড়েছে স্থানীয় চিংড়ি চাষিরা। এ বৃষ্টি দীর্ঘায়িত হলে ব্যাপক ক্ষতির আশংকা রয়েছে বলে জানান তিনি। তবে বেশি ক্ষতি হয়েছে চিলা, জয়মনি ও কামারডাঙ্গা এলাকার ঘেরগুলোতে।

বুড়ির ডঙ্গা ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান উদয় শংকর বিশ্বাস বলেন, এ ইউনিয়নের ছোট বড় ৩০০ ঘের ও ২০০'র বেশি ঘরবাড়ি বৃষ্টির পানিতে তলিয়ে রয়েছে। এদিকে জলাবদ্ধতা নিরসনে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান।



সাতদিনের সেরা