kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় আরো ১৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক,বগুড়া   

২৮ জুলাই, ২০২১ ১২:২৫ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় আরো ১৯ জনের মৃত্যু

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরো ১৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ছয়জন এবং উপসর্গে ১৩ জন মারা গেছেন। জেলার তিনটি হাসপাতালে মঙ্গলবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়।

বুধবার (২৮ জুলাই) বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন অনলাইন ব্রিফিংয়ে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে এসব তথ্য জানান।

করোনায় মারা যাওয়া ব্যক্তিরা হলেন- সদরের যথাক্রমে- মাহফুজুর রহমান (৬৯), গৌরী পাল (৭০), রুনা হক (৫২), সুফিয়া খানম (৭০) ও অজিয়ার রহমান (৫৫) এবং শাজাহানপুরের আবুল কালাম আজাদ (৬৫)।

এ ছাড়া বগুড়ায় করোনায় শনাক্ত কমেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৪৯৪ নমুনায় নতুন করে আরো ১০৬ জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিল কলেজ(শজিমেক) এর পিসিআর ল্যাবে ২৮২ নমুনায় ৪৯ জন, জিন এক্সপার্ট মেশিনে ৮ নমুনায় ৩ জন, এন্টিজেন পরীক্ষায় ১৭৩ নমুনায় ৪০ জন এবং টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৩১ নমুনায় ১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২১ দশমিক ৪৫ শতাংশ। এদের মধ্যে সদরের ৬৩, শাজাহানপুরে ১১, শেরপুরে ৭, কাহালুতে ৫, ধুনটে ৫, গাবতলীতে ৫, শিবগঞ্জে ৩, সারিয়াকান্দি ২, সোনাতলা ২, দুপচাঁচিয়ায় ২ এবং নন্দীগ্রামে একজন।

এ ছাড়া একই সময়ে করোনা থেকে ১৬৫ জন সুস্থতা লাভ করেছেন।

ডা. তুহিন জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৮ হাজার ৫০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ১১১ জন এবং ৫৫১ জন মারা গেছে। এ ছাড়া জেলায় ১ হাজার ৮৪৩ জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।



সাতদিনের সেরা