kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

ইউপি সদস্যের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, মামলা

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি   

২৭ জুলাই, ২০২১ ২১:৩০ | পড়া যাবে ৩ মিনিটে



ইউপি সদস্যের বিরুদ্ধে অভিযোগের পাহাড়, মামলা

নরসিংদীর রায়পুরায় অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর এক সার্জেন্টের জমি দখলচেষ্টা, পুকুর ভরাটে বাধা, গাছকাটা ও চাঁদাবাজিসহ নানান অভিযোগ উঠেছে সাবেক এক ইউপি সদস্যের বিরুদ্ধে। এ ঘটনায় সাবেক শ্রীনগর ইউপি সদস্য হারুন অর রশিদসহ ৬ জনের বিরুদ্ধে থানায় দুটি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ দুটি করেন উপজেলার শ্রীনগর ইউনিয়নের গোবিনাথপুর গ্রামের বাসিন্দা সার্জেন্ট মো. তাজ উদ্দিন।

অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শনের কথা জানান রায়পুরা থানার এএসআই মোখলেছুর রহমান। তিনি জানান, উভয় পক্ষকে আগামী বুধবার (২৮ জুলাই) থানায় ডাকা হয়েছে।

ভুক্তভোগী মো. তাজ উদ্দিন বলেন, ক্রয়কৃত ২৫ শতাংশ জমিতে একটি পুকুর খনন করি। খননের সময় বাধা ও জমি দখলচেষ্টা করেন হারুন অর রশিদ। এর পর লাখ টাকা চাঁদা দিয়ে পুকুর খনন সমাপ্ত করি। পরে ওই জমিতে দাবি নাই জানিয়ে (সাক্ষীদের উপস্থিতিতে) স্ট্যাম্পে লিখিত অঙ্গীকারনামায় স্বাক্ষর করেন হারুন মেম্বার।

তিনি আরো বলেন, সাম্প্রতি মাছ চুরির ঘটনায় ওই পুকুরটি ভরাটের সিদ্ধান্ত নেয়। পরে মেম্বার হারুনের সঙ্গে পুকুর ভরাটের জন্য আলাপ করি। তিনি প্রতি ফুট বালুর দাম চান সাত টাকা। দাম বেশি চাওয়ায় আরেক বালু ব্যবসায়ীর সঙ্গে আলাপ করি। এরপর ওই ব্যবসায়ীর সঙ্গে প্রতি ফুট বালু তিন টাকায় চুক্তি হয়।

তাজ উদ্দিন বলেন, পুকুর ভরাট কাজ হাতছাড়া হওয়ায় তার ওপর ক্ষিপ্ত হন হারুন। এরই জেরে (২০ জুলাই) পুকুর ভরাটে বাধা ও পুকুর পাড়ে রোপনকৃত বেশকিছু ফলজ ও কাঠগাছ কাটের হারুন ও তার লোকেরা।

এ ব্যাপারে হারুন অর রশিদ মেম্বারের ফোনে একাধিক বার কল দিয়ে বন্ধ পাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তাজ উদ্দিনের ছেলে সোহরাফ হোসেন জানান, ভয়ভীতি ও গালিগালাজ করেন হারুন মেম্বার ও তার লোকেরা। অপকর্ম ঢাকতে তারা উল্টো আমাদের বিরুদ্ধে থানায় মিথ্যা হয়রানিমূলক অভিযোগ দিয়েছেন। সুষ্ঠু তদন্ত করে জড়িত সাবেক মেম্বার ও তার লোকেদের শাস্তির আওতায় আনার দাবি জানান তিনি।

বালু ব্যবসায়ী মনির হোসেন জানান, শুনেছি স্থানীয় সাবেক মেম্বারের সঙ্গে পুকুর মালিকের দ্বন্দ্ব চলছে। এ কারণে মেম্বারের বাধায় পুকুর ভরাট কাজ বন্ধ রয়েছে।

রায়পুরা থানার এসআই দেব দুলাল দে জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দুটি পক্ষকে থানায় আসতে বলেছি। তাদের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।



সাতদিনের সেরা