kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

‘আবার সাহায্য কবে দিবি, বল’

আঞ্চলিক প্রতিনিধি, গাজীপুর   

২৭ জুলাই, ২০২১ ২১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



‘আবার সাহায্য কবে দিবি, বল’

চাল, ডাল, আলু, পেঁয়াজ ও তেলভর্তি প্যাকেট সামনে। দুই হাত দিয়ে বিশেষ কায়দায় তালি বাজিয়ে স্বেচ্ছাসেবক লীগের এক নেতার মনোযোগ আকর্ষণের চেষ্টা করছিলেন অজন্তা। ওই নেতা কাছে আসতেই নানা অঙ্গভঙ্গি করে অজন্তা বললেন, ‘আবার সাহায্য কবে দিবি, বল?’ অজন্তার পিছনে তখন তার দলের সদস্যরা।

আজ মঙ্গলবার দুপুর ঠিক সাড়ে ১২টার দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলার পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে দৃশ্য ছিল এটি।

স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে সেখানে প্রতিবন্ধী, দুস্থ শ্রমিক ও তৃতীয় লিঙ্গের মানুষকে খাদ্য সহায়তা দেওয়া হয়।

এর আগে স্বাস্থ্যবিধি মেনে সেখানে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোশাররফ হোসেন ভূইয়া। আলোচনা সভা সঞ্চালনা করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন জর্জ।

মোশাররফ হোসেন ভূইয়া জানান, প্রতিবন্ধী, দুস্থ শ্রমিক ও তৃতীয় লিঙ্গের দুটি দলের ৩৫ জনসহ আড়াই শরও বেশি মানুষকে খাদ্য সহায়তা দেওয়া হয়। তিনি জানান, এর আগেও তাঁর ব্যক্তিগত উদ্যোগসহ জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে তাদের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

মোশাররফ হোসেন ভূইয়া বলেন, ‘তৃতীয় লিঙ্গের মানুষ আগে ভিক্ষাবৃত্তি, স্থানীয় বিভিন্ন উৎসব ও সামাজিক অনুষ্ঠানে নাচগান করে জীবিকা নির্বাহ করতেন। করোনা মহামারির জন্য তা বন্ধ থাকায় কষ্টে আছেন তাঁরাও (তৃতীয় লিঙ্গ)।’ তিনি আরো বলেন, ‘তাই করোনা মহামারির এই দুঃসময়ে খাদ্য সহায়তাকালে বরাবরই তাঁদের প্রাধান্য দিচ্ছি।’



সাতদিনের সেরা