kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

২৭ জুলাই, ২০২১ ১৭:৩২ | পড়া যাবে ২ মিনিটে



কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের মো. আমির উদ্দিন (৮৫) নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামির মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার ভোর রাতে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মো. আমির উদ্দিন নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার মৃত মো. কফিল উদ্দিনের ছেলে। তিনি ২০২০ সাল থেকে একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে সাজা ভোগ করছিলেন। অসুস্থ হলে সোমবার রাতে তাকে হাসপাতালে নেওয়া হয়।

আমির উদ্দিনের ছেলে সুমন মিয়া সাংবাদিকদেরকে জানান, মঙ্গলবার সকালে কারাগার থেকে ফোন করে জানানো হয় বাবা মারা গেছেন। করোনা পরিস্থিতির কারণে গত বছরের পর থেকে বাবার সঙ্গে তাদের দেখা নেই।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক রানা নুরুস শামসের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সোমবার গভীর রাতে মুমূর্ষু অবস্থায় আমির উদ্দিনকে হাসপাতালে আনা হয়। চিকিৎসাধীন অবস্থায় ভোর রাতে তিনি মারা যান।

ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের তত্বাবধায়ক (সুপার) মো. ইকবাল হোসেনও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। সোমবার গভীর রাতে আমির উদ্দিন বুকে ব্যাথা অনুভব করলে তাকে হাসপাতালে হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আমির উদ্দিন একটি হত্যা মামলায় যাবজ্জীবন (৩০ বছর) সাজাপ্রাপ্ত আসামি হিসেবে ২০২০ সাল থেকে কারাভোগ করছিলেন।



সাতদিনের সেরা