kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

আইয়েরে আইয়ে, তোরা মাস্ক লাগা!

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি   

২৬ জুলাই, ২০২১ ২৩:০৪ | পড়া যাবে ২ মিনিটে



আইয়েরে আইয়ে, তোরা মাস্ক লাগা!

আইয়েরে আইয়ে, তোরা মাস্ক লাগা! বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট দেখে এক দোকানি পাশের দোকানিকে এভাবে ডেকে পরামর্শ দিতে দেখা গেছে। পর মুহূর্তে সবার মুখে মাস্ক লাগিয়ে ফেলে এই সকল ব্যবসায়ীরা।

কিন্তু মাস্ক লাগিয়ে বেশ কয়েকজনের শেষ রক্ষা হয়নি। ভ্রাম্যমাণ আদালতে জরিমানা গুণতে হয়েছে বেশ কয়েকজনকে। ঘটনাটি চাঁদপুরের হাজীগঞ্জের বাকিলা বাজারের। সোমবার (২৬ জুলাই) এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার।

সোমবার ছিল বাকিলা বাজারে সাপ্তাহিক হাট বার। বাজার বসেছে কিন্তু মাস্ক কিংবা স্বাস্থ্যবিধি মানা হয়নি এমন খবরে বাকিলা বাজারে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তথা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার। বাকিলা পূর্ব বাজারে গাড়ি থেকে নেমে তরকারি বাজারের দিকে হেটে যাওয়ার সময় এক ব্যবসায়ী আরেক ব্যবসায়ীকে ডেকে বলে আইয়ে আইয়ে, তোরা সবাই মাস্ক লাগা।

এ সময় দেখা যায় প্রায় সবার কাছে মাস্ক আছে কিন্তু কারো মাস্ক থুতনির নিচে, কারো মাস্ক হাতে, কারো মাস্ক আবার পকেটে। ম্যাজিস্ট্রেট দেখে সবাই মাস্ক লাগিয়ে নেন। কিন্তু ম্যাজিস্ট্রেটের সামনে যে কয়জন মাস্ক লাগিয়েছেন তারাই জরিমানা গুণেছেন। 

একই সময় মাস্ক না পড়ার কারণে বেশ কয়েকজন ব্যবসায়ী বাজারে আসার সঠিক কারণ বলতে না পারায় কয়েকজন সিএনজি স্কুটার চালক, যাত্রী ও মোটরসাইকেল চালককে জরিমানা গুণতে হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার কালের কণ্ঠকে বলেন, করোনার কঠিন এ সময়েও মানুষকে অনেকটাই জোর করে মাস্ক পড়াতে হচ্ছে।



সাতদিনের সেরা