kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

লকডাউনেও মহাসড়কের সীতাকুণ্ডে ১০ কিলোমিটার দীর্ঘ যানজট!

সৌমিত্র চক্রবর্তী, সীতাকুণ্ড (চট্টগ্রাম)   

২৬ জুলাই, ২০২১ ০৪:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউনেও মহাসড়কের সীতাকুণ্ডে ১০ কিলোমিটার দীর্ঘ যানজট!

লকডাউনের মধ্যেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে ১০ কিলোমিটার দীর্ঘ যানজটে আটকা পড়ে রোগীবাহী অ্যাম্বুল্যান্সসহ জরুরি সেবায় নিয়োজিত বিভিন্ন যানবাহন। খবর পেয়ে হাইওয়ে পুলিশ যানজট নিরসনের চেষ্টা করলেও রাত ৮টা পর্যন্ত সড়ক যানজট মুক্ত হয়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভাটিয়ারীর বানুরবাজার এলাকায় রবিবার বিকাল থেকে যানজটের সৃষ্টি হয়। স্থানীয় পোর্টলিং লজিস্ট্রিক কন্টেনার ডিপোতে আসা যাওয়াকারী শত শত পণ্যবাহী লরি ও কাভার্ডভ্যান মহাসড়ক দখল করে রাখায় এ অবস্থা সৃষ্টি হয়। এতে চট্টগ্রামমুখী সড়কে জরুরি রোগীবাহী অ্যাম্বুল্যান্সসহ বিভিন্ন যানবাহন আটকা পড়ে চরম দুর্ভোগে পড়েন সংশ্লিষ্টরা।

সরেজমিন রবিবার বিকেল ৩টার দিকে ভাটিয়ারীর বানুরবাজার এলাকায় গিয়ে দেখা যায় পোর্টলিংক লজেস্টিক ডিপোতে আসা পণ্যাবাহী গাড়িগুলো আটকে মহাসড়ক ও আশপাশে দাড়িয়ে থাকায় চট্টগ্রামমুখী রোডে স্বাভাবিকভাবে কোনো গাড়িই চলতে পারছিল না। এক পর্যায়ে সব গাড়িই একদম দাঁড়িয়ে যায়। এসময় চট্টগ্রামমুখী একাধিক রোগীবাহী অ্যাম্বুল্যান্স বারবার হর্ণ বাজিয়ে ওই এলাকা অতিক্রম করার কোনো সুযোগ পাচ্ছিল না। ফলে অ্যাম্বুল্যান্সে থাকা রোগীর স্বজনরা চরম ক্ষোভ প্রকাশ করছিলেন। কিন্তু মাঝে মধ্যে গাড়ির চাকা ঘুরলেও তা এতই ধীরগতিতে ছিল যে ওই এলাকা পার হতে গাড়িগুলোর দীর্ঘ সময় লেগে যাচ্ছিল।

এক পর্যায়ে যানজট ছড়িয়ে পড়ে মাদামবিবিরহাট পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকায়। ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিন সাংবাদিকদের বলেন, লকডাউনের মধ্যেও এমন যানজট সৃষ্টির কারণে অনেক রোগীর গাড়ি আটকে পড়ে। ভাটিয়ারীর বানুরবাজার এলাকায় এমন ঘটনা প্রায়ই ঘটছে। তিনি এ বিষয়ে হাইওয়ে পুলিশকে আরো তৎপর হওয়ার জন্য অনুরোধ জানান।

পরিদর্শনকালে দেখা যায় যানজটে আটকে থাকতে থাকতে গাড়ি চালকরাও অতিষ্ঠ হয়ে উঠেছেন। একটি পণ্যবাহী ট্রাকচালক আবদুল হান্নান বলেন, বিকেল ৪টা থেকে আটকা আছি। এখানে প্রায় প্রতিদিনই তিনি যানজটে পড়েন জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন। বারআউলিয়া হাইওয়ে থানার সেকেন্ড অফিসার আবুল হাসনাত বলেন, যানজট শুরুর পর থেকেই হাইওয়ে পুলিশ এখানে কাজ করে মহাসড়ক যানজটমুক্ত করেছেন।



সাতদিনের সেরা