kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা

আঞ্চলিক প্রতিনিধি, মানিকগঞ্জ   

২৬ জুলাই, ২০২১ ০২:২৪ | পড়া যাবে ২ মিনিটে



সিঙ্গাইরে কারখানা খোলা রাখায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত শুক্রবার ২৩ জুলাই থেকে আগামী ৫ আগস্ট পর্যন্ত দেশব্যাপী কঠোর লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। সরকারি নির্দেশনা অমান্য করে মানিকগঞ্জের সিঙ্গাইরে নিউ ইরা নামে একটি কারখানা খোলা রাখায় কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (২৫ জুলাই) এই অর্থদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা  নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা। সেই সঙ্গে লকডাউন চলাকালীন সময় পর্যন্ত কারখানা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

জানা গেছে, লকডাউনের বিধি-নিষেধ উপেক্ষা করে উপজেলার ফোর্ডনগর এলাকায়  নিউ ইরা নামে একটি চুলের কলপ তৈরির কারখানা চালু রাখেন কর্তৃপক্ষ। এমন খবর পেয়ে রবিবার (২৫ জুলাই) দুপুরে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ওই করখানায় অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা। এসময় কারখানা কর্তৃপক্ষকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা এবং কারখানা বন্ধ রাখার নির্দেশ দেন তিনি।

এছাড়া এদিন সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন লঙ্ঘনের দায়ে ৯ ব্যক্তিকে দুই হাজার এক শ টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লা জানান, লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। সরকারি নিয়ম না মেনে কারখানা খোলা রাখায় নিউ ইরা কারখানা কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অপরাধে ৯ ব্যক্তিকে ২১০০ টাকা জরিমানা করা হয়।



সাতদিনের সেরা