kalerkantho

বৃহস্পতিবার । ৫ কার্তিক ১৪২৮। ২১ অক্টোবর ২০২১। ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

৯ পুলিশ কর্মকর্তার পদায়ন

ডিএমপির মিডিয়ার নতুন ডিসি ফারুক হোসেন

৩৮ পুলিশ কর্মকর্তার র‌্যাবে পদায়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক   

২৫ জুলাই, ২০২১ ২১:১৪ | পড়া যাবে ২ মিনিটে



ডিএমপির মিডিয়ার নতুন ডিসি ফারুক হোসেন

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের নতুন উপ-পুলিশ কমিশনার হলেন মো. ফারুক হোসেন। তিনি ছাড়াও ডিএমপির আরেক উপ-পুলিশ কমিশনার ও সাত সহকারী পুলিশ কমিশনারকে পদায়ন করেছে ঢাকা মহানগর পুলিশ। রবিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এই পদায়ন করা হয়।

এদিকে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অপর এক আদেশে পুলিশ সুপার পদমর্যাদার ৩৮ কর্মকর্তাকে র‌্যাবে পদায়ন বাতিল করেছে। রবিবার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, বেতন ভাতাদি উত্তোলনের সুবিধার্থে র‌্যাবে উপ-পরিচালক পদে পদায়ন বাতিলপূর্বক ‘পুলিশ সুপার’ পদমর্যাদার ৩৮ কর্মকর্তাকে পুলিশ সদরদপ্তরে সংযুক্তি প্রদান করা হলো। পদোন্নতি পাওয়া ৪৮ জন পুলিশ কর্মকর্তাকে র‌্যাবে পদায়ন করে ১৬ মে প্রজ্ঞাপন জারি করেছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তাদের মধ্য থেকে নয় জনকে ১ জুলাই র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়নে নিয়োগ দেওয়া হয়। বাকি একজনকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

ডিএমপি সূত্র জানায়, ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস্ বিভাগের নতুন উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন ২০০৮ সালে ২৭তম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন। তিনি ২০১৬ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদে এবং ২০২১ সালে পুলিশ সুপার পদে পদোন্নতি পান।

ফারুক হোসেনের আগে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশের সিআইডিতে কর্মরত ছিলেন। পদোন্নতি প্রাপ্তির পর ডিএমপির অপারেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। ফারুক হোসেন কুষ্টিয়া জেলার কুমারখালী থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণসংযোগ ও সাংবাদিকতা বিষয়ে এমএসএস এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পুলিশ সায়েন্সে এমপিএস ডিগ্রি লাভ করেন।

তিনি ছাড়াও ডিএমপি কমিশনারের একই আদেশে প্রটেকশন বিভাগের সহকারী পুলিশ কমিশনার এম. রাকিবুল হাসান ভূঞাকে পেট্রল-মতিঝিল, সহকারী পুলিশ কমিশনার আরিফ মুহাম্মদ শাকুরকে সিটি কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ, সহকারী পুলিশ কমিশনার অমিত কুমার দাশকে সিটি ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগ, সহকারী পুলিশ কমিশনার বাহা উদ্দীন ভূঞাকে প্রটেকশন বিভাগ, সহকারী পুলিশ কমিশনার শান্তা ইয়াছমিনকে ট্রাফিক-অ্যাডমিন, রিসার্চ অ্যান্ড কন্ট্রোল সেন্টারের সহকারী পুলিশ কমিশনার স্নেহাশীষ কুমার দাসকে পেট্রোল তেজগাঁও এবং সহকারী পুলিশ কমিশনার তানিয়া সুলতানাকে ডেভেলপমেন্ট বিভাগে সহকারী পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।



সাতদিনের সেরা