kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

মির্জাপুরে রাস্তার গাছ কাটায় মামলা, গ্রেপ্তার ১

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি    

২৫ জুলাই, ২০২১ ১১:১৯ | পড়া যাবে ২ মিনিটে



মির্জাপুরে রাস্তার গাছ কাটায় মামলা, গ্রেপ্তার ১

টাঙ্গাইলের মির্জাপুরে রাস্তার পাশের সরকারি কয়েকটি আকাশগনি গাছ কাটার অভিযোগে থানায় মামলা করা হয়েছে। গত ১৯ জুলাই উপজেলার আনাইতারা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মো. সাহাদত হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে মির্জাপুর থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা মির্জাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মজিবর রহমান অভিযান চালিয়ে হামিদুর রহমান ওরফে বাবা খান নামে একজনকে গ্রেপ্তার করেন। এছাড়া গাছগুলোও জব্দ করা হয়। 

জানা গেছে, গত দুই সপ্তাহ আগে বাবু খানের নেতৃত্বে কয়েকজন মিলে আনাইতারা ইউনিয়নের মহদীনগর কুমের পার রাস্তার দুই পাশের বিশাল আকৃতির ২০টি আকাশমনি গাছ শ্রমিক দিয়ে কেটে টুকরো টুকরো করে রাস্তার পাশে ফেলে রাখেন। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জোবায়ের হোসেন আনাইতারা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তাকে সরেজমিন তদন্তের নির্দেশ দেন। তিনি সরেজমিন গাছ কাটার সত্যতা পান। তিনি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জোবায়ের হোসেনকে জানান। পরে তার নির্দেশে তিনি অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে মির্জাপুর থানায় মামলা করেন। 

মামলার তদন্ত কর্মকর্তা মো. মজিবুর রহমান তদন্ত করে রবিবার সকালে হামিদুর রহমান ওরফে বাবু খান নামে একজনকে গাছ কাটার সঙ্গে জড়িত থাকার অপরাধে গ্রেপ্তার করেন। এছাড়া কেটে ফেলা গাছগুলো জব্দ করেন। বাবু খান মহদী নগর গ্রামের জাহাঙ্গীর আলম ওরফে আলম খানের ছেলে।

মামলার বাদী আনাইতারা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা সাহাদত হোসেন জানান, রাস্তার পাশের সরকারি ২০টি আকাশমনি গাছ কাটার অপরাধে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে থানায় মামলা করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা মির্জাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মজিবর রহমান জানান, তদন্ত করে গাছ কাটার সাথে জরিত থাকার অপরাধে হামিদুর রহমান ওরফে বাবু খান নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গাছ কাটার সাথে জড়িত অন্য ব্যক্তিদের নাম জানতে বাবু খানকে জিজ্ঞাসাবাদ করা হবে। সেজন্য তাকে রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হবে। এছাড়া কর্তনকৃত গাছগুলো জব্দ করা হয়েছে বলে তিনি জানান।



সাতদিনের সেরা