kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

জেলের জালে ২৮ কেজির ভোল মাছ, পৌনে ৫ লাখে বিক্রি!

অনলাইন ডেস্ক   

২৫ জুলাই, ২০২১ ০৯:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



জেলের জালে ২৮ কেজির ভোল মাছ, পৌনে ৫ লাখে বিক্রি!

বঙ্গোপসাগরে জেলেদের জালে ধরা পড়েছে ২৮ কেজি ওজনের একটি ভোল মাছ। প্রতি মণ ৬ লাখ ৬১ হাজার টাকা হিসেবে ২৮ কেজি ভোল মাছ ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায় বিক্রি করা হয়েছে। শনিবার (২৪ জুলাই) দুপুর ১২টার দিকে পাথরঘাটা বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে এ ভোল মাছটি ক্রয় করেন খুলনার মৎস্য পাইকার মো. জুয়েল আহম্মেদ।

আড়তদার ও ট্রলার মালিক মাছুম কম্পানির মালিকানাধীন এফবি আলাউদ্দিন হাফিজ-৪ ট্রলারের মাঝি আবু জাফর বলেন, বৃহস্পতিবার (২২ জুলাই) গভীর সমুদ্রে জাল ফেলার সাথে সাথেই জাল টানাটানি শুরু করে। জাল টানা দেখে মনে হয়েছে হয়ত বড় কোন মাছ আটকে পড়েছে। আমরা জাল টানতেই বড় ভোল মাছ পাই। আমরা আর দেরি না করে দ্রুত ঘাটে আসি। শনিবার সকাল থেকেই মাছ খোলা বাজারে ডাক শুরু হলে দুপুর ১২টার দিকে ওই মাছটি ৬ লাখ ৬১ হাজার প্রতি মণ দরে ২৮ কেজি মাছ ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায় বিক্রি করা হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ভোল মাছ বঙ্গোপসাগরের জলসীমায় খুব সহজে পাওয়া যায় না। দেশের মানুষ ভোল মাছের সঙ্গে তেমন পরিচিত না হলেও চীন, মিয়ানমার ও ভারতসহ অনেক দেশে ভোল মাছের গুরুত্ব রয়েছে। চিকিৎসা বিজ্ঞানে এই মাছের বায়ুথলি খুবই গুরুত্বপূর্ণ। এছাড়াও প্রসাধনী তৈরিতে এই মাছের অনেক কিছু ব্যবহৃত হয়ে থাকে।



সাতদিনের সেরা