kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

'মানুষকে ঘরমুখো করতে ঘর ছেড়েছি'

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৪ জুলাই, ২০২১ ২০:০৭ | পড়া যাবে ২ মিনিটে



'মানুষকে ঘরমুখো করতে ঘর ছেড়েছি'

করোনা সংক্রমণ ঠেকাতে সরকার কঠোর লকডাউনের ঘোষণা দিয়ে সবাইকে ঘরে থাকার নির্দেশ দিয়েছে। সরকারের এ নির্দেশনা বাস্তবায়ন করতে সাধারণ মানুষকে ঘরমুখো করতে ঘর ছেড়েছি বলে জানান সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম।

করোনাভাইরাসের ভয়াবতার কথা তুলে ধরছেন রাস্তায় নামা মানুষের মাঝে এবং ঘরে থেকে নিজের ও পরিবারের স্বাস্থ্য সুরক্ষাসহ ভাইরাস ঠেকাতে করণীয় বিষয়ক নির্দেশনা তুলে ধরছেন। সকাল থেকে রাত অবধি নিজের পরিবার, সন্তান ও ঘরের খবর ছেড়ে অন্যকে ভালো রাখার কাজে ব্যস্ত তিনি।

সাধারণ মানুষকে করোনা থেকে বাঁচাতে উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্ত চষে বেড়াচ্ছেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তাফা মুন্নাসহ করোনাযোদ্ধারা।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, করোনাভাইরাসের ভয়াবহতা তুলে ধরে সকলকে ঘরে থাকার জন্য প্রতিনিয়ত কাজ করছি। তবে সবাইকে নিজের এবং পরিবারের স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে নিজেরা সতর্ক না হলে তাদের সচেতন করা সম্ভব না।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আমরা প্রতিদিন কর্মহীন অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছি। এ ছাড়া স্থানীয় প্রশাসনের উদ্যোগে ভুক্তভোগী মানুষকে সহযোগিতা করা হচ্ছে।

তিনি আরো বলেন, আমাদের কিংবা প্রশাসনের গাড়ি দেখলে সবাই পালিয়ে গেলেও পরে আবার নানা অজুহাতে রাস্তায়, বাজারে, চা দোকানে ভিড় জমায়। তাই তিনি নিজের ও পরিবারের নিরাপত্তা নিশ্চিত রাখতে সবাইকে ঘরে থাকার অনুরোধ জানান।



সাতদিনের সেরা