kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

খানসামা উপজেলায় চার মসজিদে চুরি

দিনাজপুর প্রতিনিধি   

২৪ জুলাই, ২০২১ ১৪:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



খানসামা উপজেলায় চার মসজিদে চুরি

দিনাজপুরের খানসামা উপজেলায় মসজিদগুলোতে চুরির ঘটনা ঘটছে। চোরেরা মসজিদের বিভিন্ন মালামালসহ দান বাক্স ভেঙে নগদ টাকা নিয়ে পালিয়ে যাচ্ছে।

শুক্রবার দিবাগত রাতে খানসামা উপজেলার ৩ নম্বর আঙ্গার পাড়া ইউনিয়নের আদর্শ গ্রাম জামে মসজিদে চুরির ঘটনা ঘটে। চোরেরা প্রধান দরজার তালা ভেঙে ওই মসজিদ থেকে মাইকের মেশিন ও ক্যাশ বাক্স ভেঙে নগদ টাকা চুরি করে নিয়ে যায়।

এর আগে ৬ নম্বর গোয়াল ডিহি ইউনিয়নের পশ্চিম হাসিমপুর বড় মসজিদ পাড়ার নদীর পাড় নূরানী জামে মসজিদের লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়ে যায়। 

এ বিষয়ে নদীর পাড় নূরানী মসজিদের সভাপতি আব্দুল কাদেরের ছোট ছেলে মুমিন উদ্দিন মানিক বাদী হয়ে খানসামা থানায় লিখিত অভিযোগ দাখিল করেন। 

লিখিত অভিযোগে বলা হয়, গত ২১ জুলাই বুধবার রাতে মসজিদের বৈদ্যুতিক ট্রান্সমিটার চুরি হয়। একই মসজিদে গত ১৯ জুলাই রাতে চোরেরা মসজিদের আউজার ব্র্যান্ডের মাইক সেটের মেশিন এবং গাজী ব্র্যান্ডের মর্টার চুরি করে নিয়ে যায়। চুরির বিষয়টি মসজিদ পরিচালনা কমিটির পক্ষে থানায় অভিযোগ দাখিল হয়েছে।

মসজিদের সভাপতি আব্দুল কাদের বলেন, অজ্ঞাত চোরেরা মসজিদ থেকে মালামাল চুরি করে নিয়ে গেছে। এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়েছে।

একই রাতে ওই ইউনিয়নের ঐতিহাসিক জামে মসজিদ আওকারা জামে মসজিদ থেকে ৪ টি সিলিং ফ্যান এবং খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাকের হাট হাসাপাতাল জাম মসজিদের দানবাক্স ভেঙে চুরির ঘটনা ঘটে।

খানসামা থানার ওসি শেখ কামাল হোসেন মসজিদে চুরির বিষয় গুলি নিশ্চিত করে জানান, চুরির বিষয় গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে। লকডাউনের কারণে ছিঁচকে চোরেরা এই চুরির ঘটনা গুলো ঘটাচ্ছে বলে মনে হচ্ছে।



সাতদিনের সেরা