kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

লক্ষ্মীপুরে করোনায় স্বাস্থ্যকর্মীর মৃত্যু

লক্ষ্মীপুর প্রতিনিধি   

২৪ জুলাই, ২০২১ ০৮:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



লক্ষ্মীপুরে করোনায় স্বাস্থ্যকর্মীর মৃত্যু

লক্ষ্মীপুরের কমলনগরে করোনায় আক্রান্ত হয়ে স্বাস্থ্যকর্মী সিরাজ মিয়া (৫০) মৃত্যু হয়েছে। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অফিস সহকারী হিসেবে কর্মরত ছিলেন। সিরাজ করোনা টিকার দ্বিতীয় ডোজও গ্রহন করেছিলেন।

চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর ফুসফুসে তীব্র সংক্রমণ ছড়িয়ে পড়লে ঢাকার উত্তর সিটি করপোরেশনের কভিড ডেডিকেটেড হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার (২৩ জুলাই) বিকেলে তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, সিরাজ মিয়া ১০ জুলাই জ্বরে আক্রান্ত হন। এরপর তিনি ১৬ জুলাই নমুনা পরীক্ষা করান। তাঁর করোনা নেগেটিভ আসে। শ্বাসকষ্ট থাকায় ওই দিনই সিটি স্ক্যান করানো হয়। এতে তাঁর ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। ওই দিনই সিরাজকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাঁর অক্সিজেন স্যাচুরেশন দ্রুত কমতে থাকে। অবস্থার অবনতি হলে গত শনিবার তাঁকে ঢাকায় পাঠানো হয়। কয়েক দিন ধরে তিনি ওই হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আবু তাহের জানিয়েছেন, সিরাজ মিয়া করোনা টিকার দ্বিতীয় ডোজও নিয়েছিলেন। তিনি ডায়াবেটিসে আক্রান্ত থাকলেও তা নিয়ন্ত্রণে ছিল। পরীক্ষার পর করোনা নেগেটিভ এলেও সিটি স্ক্যান রিপোর্ট দেখে তাঁর করোনা হয়েছে বলে আমরা নিশ্চিত হই। তাঁর ফুসফুস ৯০ শতাংশ সংক্রমিত ছিল।

প্রসঙ্গত, সরকারি হিসাবে লক্ষ্মীপুরে করোনা আক্রান্ত হয়ে বৃহস্পতিবার পর্যন্ত মোট ৬৫ জন মারা গেছে। তবে বেসরকারি হিসাবে এর সংখ্যা দ্বিগুণেরও বেশি বলে স্থানীয়ভাবে বলাবলি হচ্ছে।



সাতদিনের সেরা