kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

কঠোর বিধি-নিষেধের বেড়াজালে চাঁদপুর

চাঁদপুর প্রতিনিধি   

২৩ জুলাই, ২০২১ ২৩:২০ | পড়া যাবে ২ মিনিটে



কঠোর বিধি-নিষেধের বেড়াজালে চাঁদপুর

কঠোর বিধি-নিষেধের শুরুর দিনে শুক্রবার (২৩ জুলাই) দিনভর মাঠে ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ও জেলা পুলিশ সুপার মিলন মাহমুদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার ব্যাটালিয়নের বেশ কয়েকটি দল চাঁদপুর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নেয়। ফলে বিনা প্রয়োজনে মানুষজনকে সড়কে দেখা যায়নি।

শহরের প্রবেশ পথে শুধুমাত্র রোগী এবং জরুরি পণ্যবাহী যান ছাড়া আর অন্য কোনো যানবাহন ঢুকতে দেওয়া হয়নি। বন্ধ ছিল জরুরিসেবা ছাড়া অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান। নদীপথে যাত্রীবাহী লঞ্চ, সড়কপথে ছোট বড় যাত্রীবাহী যান এবং রেলপথে ট্রেনও চলেনি। 

চাঁদপুর শহরের শপথ চত্বর, ইলিশ চত্বর ও বাবুরহাট এলাকা পরিদর্শনকালে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের সঙ্গে অন্যদের মধ্যে অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন সরোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়।

এদিকে, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, অন্যবারের চেয়ে এবার আরো কঠোর অবস্থানে থাকবে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিনা কারণে কেউ বের হলেই তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

অন্যদিকে, জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, চাঁদপুরে করোনায় আক্রান্ত নমুনা পরীক্ষার হারে ৫০ ভাগের বেশি। এরই মধ্যে প্রায় আট হাজার ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছে দেড় শ জন।



সাতদিনের সেরা