kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

পার্বতীপুরে সুবিধাবঞ্চিতদের জন্য কোরবানি

২৩ জুলাই, ২০২১ ১৭:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



পার্বতীপুরে সুবিধাবঞ্চিতদের জন্য কোরবানি

পার্বতীপুরে দরিদ্রদের মধ্যে মাংস বিতরণ করা হয়েছে। এর আগে পার্বতীপুর ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন-এর উদ্যোগে সুবিধা বঞ্চিতদের উদ্দেশ্য কোরবানি সম্পন্ন হয়। পরে সাড়ে পাঁচ মন মাংস ১ কেজি করে হোটেল শ্রমিক ১২০ জন, দোকানের কর্মচারী ৪০ জন, পত্রিকা বিক্রেতা ১০ জন, কুলি ২০ জন, শিল্পী ৬ জন ও নৈশ্য প্রহরী সহ কিছু অসহায় মানুষের (২৪ জন) মাঝে পার্বতীপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে বিতরণ করা হয়। 

ঈদের আগের দিন কোরবানির পশুটি শ্রমিক সংগঠনদের কাছে হস্তান্তর করা হয়। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাশিদ কায়সার রিয়াদ। এছাড়াও উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ জি আর পি আব্দুল্লাহ আল মামুন, শ্রমিক সংগঠনের নেত্রীবৃন্দ, স্থানীয় সাংবাদিকসহ পার্বতীপুর ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সদস্যবৃন্দ।

সংগঠনের সাধারণ সম্পাদক তারিকুল আলম বলেন, যে কোনো দুর্যোগে আমরা মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। আর এবারের কোরবানি ঈদ ছিল এক চলমান মহামারির মাঝখানে। স্বাভাবিকভাবেই আমরা চিন্তা করেছি কোরবানিটা এবার দরিদ্র মানুষের প্রকৃত উপকারে যেন লাগে। আমাদের প্রচেশটা সফল হয়েছে। 

তিনি বলেন, ঈদের দিন শ্রমিকরা নিজেই কোরবানি পশু কাটার কাজ করেন এবং সারাদিন সবাইমিলে কোরবানির পশু কাটার কাজে আনন্দ উপভোগ করেন। তারা এটা জানিয়েছেন নিজেদের মতো করে মাংস কাটাকুটি করে নিজেরাই ভাগ করে নিয়েছেন এতে দারুণ আনন্দিত ও সন্তুষ্ট তারা।

কোরবানি করে মাংস পেয়ে পার্বতীপুরের সুবিধাবঞ্চিতরা যেমন উপকৃত হয়েছেন তেমনই সামনের লকডাউনের কঠিন সময়ে পার্বতীপুরের অবস্থাসম্পন্নদের দৃষ্টী আকর্ষণ করেছেন যেন তাদের না খেয়ে কষ্ট পেতে না হয়। 



সাতদিনের সেরা