kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

নীলফামারীতে ২৩ দিনে ২৭ মৃত্যু, আক্রান্ত ১১৩০

নীলফামারী প্রতিনিধি   

২৩ জুলাই, ২০২১ ১৭:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



নীলফামারীতে ২৩ দিনে ২৭ মৃত্যু, আক্রান্ত ১১৩০

নীলফামারীতে ক্রমে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। শুক্রবার পর্যন্ত চলতি মাসে মৃত্যু হয়েছে ২৭ জনের। শুরু থেকে এযাবৎ জেলায় মৃতের সংখ্যা ৬২ জন হলেও গত ২৩ দিনেই উল্লেখযোগ্য সংখ্যক মৃত্যু ঘটেছে। অপরদিকে মহামারি শুরু থেকে জেলায় মোট দুই হাজার ৯৭৯ জন আক্রান্ত হলেও চলতি মাসের ২৩ দিনেই আক্রান্ত হয়েছেন এক হাজার ১৩০ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল পর্যন্ত) জেলায় করোনা আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় চলতি জুলাই মাসের ২৩ দিনে মৃত্যুর সংখ্যা ২৭ জন। অপরদিকে এ সময়ে আক্রান্ত হয়েছেন এক হাজার ১৩০ জন। মৃত্যু ও শনাক্ত বিবেচনায় জুলাই মাসের সর্বোচ্চ সংখ্যক। মহামারির শুরু থেকে চলতি বছরের ৩০ জনু পর্যন্ত জেলায় মৃত্যের সংখ্যা ছিল ৩৫ জন। এ সময়ে শনাক্তের সংখ্যা ছিল এক হাজার ৮৪৯ জন।

২০২০ সালের ৭ এপ্রিল জেলার প্রথম করোনা রোগী শনাক্ত হয় কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক। একই উপজেলায় ওই মাসের ২৬ এপ্রিল প্রথম মৃত্যু হয় একজনের। এর পর থেকে পর্যায়ক্রমে বাড়তে থাকে জেলায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। 

আক্রান্তদের মধ্যে নীলফামারী জেনালের হাসপাতালে ৩৩ জন, সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ১১ জন এবং ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন ও ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন চিকিৎসাধীন আছেন। বাকিরা নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

সিভিল সার্জন মো. জাহাঙ্গীর কবির এ তথ্য নিশ্চিৎ করেছেন।



সাতদিনের সেরা