kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

রাজারহাটে শহীদ রাউফুন বসুনিয়া পাঠাগারের উদ্বোধন

কুড়িগ্রাম প্রতিনিধি   

২৩ জুলাই, ২০২১ ১১:৩০ | পড়া যাবে ১ মিনিটে



রাজারহাটে শহীদ রাউফুন বসুনিয়া পাঠাগারের উদ্বোধন

রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয় সংলগ্ন শহীদ রাউফুন বসুনিয়া পাঠাগারের যাত্রা শুরু হয়েছে। একদল স্বপ্নবাজ তরুণের উদ্যোগে শুক্রবার সকালে এই পাঠাগারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পি। 

এ উপলক্ষে পাইলট উচ্চ বিদ্যালয়ের আব্দুল্লাহ সোহরাওয়ার্দী অডিটোরিয়ামে আলোচনায় অংশ নেন উত্তরবঙ্গ জাদুঘরের উদ্যোক্তা ও মুক্তিযুদ্ধ গবেষক অ্যাডভোকেট আব্রাহাম লিঙ্কন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, লেখক ও সাংবাদিক আব্দুল খালেক ফারুক, রাজারহাটের সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নুর মো. আক্তারুজ্জামান, জেলা পরিষদের সদস্য আব্দুস সালাম, ছাত্রলীগ নেতা নাজমুল হুদা সুমন, শিক্ষক জাকির হোসেন, মনিবুল হক বসুনিয়া, ইএসডিএফের সভাপতি আতিক বিন শামসুদ্দিন, পাঠাগারের প্রধান উদ্যোক্তা হাসনাত কানন প্রমুখ। 

স্বৈরাচারবিরোধী আন্দোলনে অনন্য অবদানের জন্য শহীদ রাউফুন বসুনিয়ার নামে এই পাঠাগারটির নামকরণের জন্য উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়ে বক্তারা বলেন, এই পাঠাগারটি রাউফুন বসুনিয়ার স্মৃতি ধরে রাখার পাশাপাশি ভবিষ্যতে জ্ঞান চর্চার কেন্দ্র হিসেবে রাজারহাটের শিক্ষা ও সংস্কৃতির উন্নয়নে বড় ভূমিকা পালন করবে। 



সাতদিনের সেরা