kalerkantho

সোমবার । ১৮ শ্রাবণ ১৪২৮। ২ আগস্ট ২০২১। ২২ জিলহজ ১৪৪২

নিয়ন্ত্রণ হারাল যাত্রীবাহী বাস, প্রাণ ঝরল স্কুলছাত্রের

শেরপুর (বগুড়া) প্রতিনিধি    

২২ জুলাই, ২০২১ ১৩:২৫ | পড়া যাবে ২ মিনিটে



নিয়ন্ত্রণ হারাল যাত্রীবাহী বাস, প্রাণ ঝরল স্কুলছাত্রের

বগুড়ার শেরপুরে যাত্রীবাহী বাসের চাপায় অটোভ্যানেরযাত্রী স্কুলছাত্র আব্দুর রহমান (১২) নামে এক কিশোর নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। এর মধ্যে গুরুতর একজনকে বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঈদের দিন বুধবার (২১ জুলাই) বেলা পৌনে ১০টার দিকে উপজেলার মহিপুর বাজার এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুর রহমান রহমান উপজেলার গাড়ীদহ ইউনিয়নের মহিপুর বুড়িতলা গ্রামের রানা মিয়ার ছেলে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও নিহতের স্বজনরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রামগামী তালুকদার পরিবহনের একটি যাত্রীবাহী বাস মহাসড়কের উক্ত স্থানে পৌঁছলে হঠাৎ চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। একপর্যায়ে বিপরীত দিক থেকে আসা অপর একটি অটোভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ওই স্কুলছাত্র নিহত হয়। সেইসঙ্গে একই উপজেলা ও ইউনিয়নের জুয়ানপুর গ্রামের অটোভ্যান চালক সোহাগ হোসেন (৩৬) ও যাত্রী শুকুর আলী (৪০) গুরুতর আহত হন। পরে স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যান। এর মধ্যে শুকুর আলীর অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক তাকে বগুড়ায় শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে হাইওয়ে পুলিশের শেরপুর গাড়ীদহ ক্যাম্পের ইনচার্জ বানিউল আনাম বলেন, বাসটি ঈদে ঘরমুখো মানুষদের নিয়ে কুড়িগ্রামে যাচ্ছিল। কিন্তু সেখানে বাসটির সামনের চাকার পাতি ভেঙে খুলে যায়। এতে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া দুর্ঘটনার পরপরই ঘাতক বাসের চালক-হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা যায়নি। তবে দুর্ঘটনাকবলিত বাসটি জব্দ করা হয়। উক্ত ঘটনায় একটি মামলা করা হয়েছে বলেও জানান তিনি।



সাতদিনের সেরা