kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, বিএনপির যুগ্ম আহবায়ক বহিষ্কার

বেতাগী (বরগুনা) প্রতিনিধি   

২১ জুলাই, ২০২১ ২০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ, বিএনপির যুগ্ম আহবায়ক বহিষ্কার

বরগুনার বেতাগী উপজেলার ৩ নম্বর হোসনাবাদ ইউনিয়ন বিএনপি'র যুগ্ম আহবায়ক মো. সিদ্দিকুর রহমানকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উপজেলা বিএনপির আহবায়ক ও সিনিয়র যুগ্ম আহবায়ক মঙ্গলবার (২০ জুলাই)  বিকেলে তাঁকে এ বহিষ্কারের চিঠি প্রেরণ করেন।

সংশ্লিষ্ট দলীয় সূত্রে জানা গেছে, উপজেলার হোসনাবাদ ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক মো. সিদ্দিকুর রহমান দীর্ঘদিন ধরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিভিন্ন কাজে লিপ্ত ছিলেন।

কিন্তু তিনি দলের বিরুদ্ধে একাধিকবার উপজেলা ও জেলা বিএনপি'র শীর্ষ পর্যায়ের  নেতাকর্মীদের সমালোচনা করত। যা ইতিমধ্যে বিভিন্ন সোস্যাল মিডিয়ায় প্রকাশ হয়েছে। এতে উপজেলা ও জেলা বিএনপি'র নেতাকর্মীর ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা হয়েছে। উপজেলা বিএনপি এ বিষয় নিয়ে একাধিবার তাঁকে সতর্ক করেছিলেন।

গত ২০ জুলাই উপজেলা বিএনপি'র আহবায়ক মো. জলিলুর রহমান খান নান্না ও  যুগ্ম আহবায়ক মো. জাকির হোসাইনের স্বাক্ষরিত এক চিঠিতে জানা গেছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কার করা হয়েছে। তাকে একাধিবার তাঁকে সতর্ক করা হয়েছে। 

উপজেলা বিএনপির নেতৃবৃন্দ জেলার শীর্ষ নেতাদের অবহিত করলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল হালিমের নির্দেশে মোতাবেক উপজেলা বিএনপি সিদ্দিকুর রহমানের হোসনাবাদ ইউনিয়নের যুগ্ম আহবায়ক পদ থেকে এবং প্রাথমিক সদস্য পদ থেকে চূড়ান্ত বহিষ্কার করেন।

এ বিষয় উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মো. জাকির হোসাইন বলেন, তাঁকে একাধিকবার সতর্ক করা হয়েছে। কিন্তু তিনি শোনেননি। এরপর জেলা বিএনপির সিদ্ধান্ত মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।



সাতদিনের সেরা