kalerkantho

সোমবার । ১৮ শ্রাবণ ১৪২৮। ২ আগস্ট ২০২১। ২২ জিলহজ ১৪৪২

ঈদের আগের রাতে ১০ কিমি দূরের গ্রামে অক্সিজেন দিয়ে এলেন স্বেচ্ছাসেবীরা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি    

২১ জুলাই, ২০২১ ১২:১২ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের আগের রাতে ১০ কিমি দূরের গ্রামে অক্সিজেন দিয়ে এলেন স্বেচ্ছাসেবীরা

চাইলেই মিলবে অক্সিজেন সিলিন্ডার- ঘটা করে কার্যক্রম উদ্বোধনের পর এভাবেই বলা হচ্ছিল সরকার 'নিয়ন্ত্রিত' ব্রাহ্মণবাড়িয়ার একটি স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে। ঈদের আগের রাত অর্থাৎ গতকাল মঙ্গলবার ওই সংগঠনের কাছে ফোন আসে মুমূর্ষু এক রোগীর জন্য একটি সিলিন্ডার দিতে। যথারীতি 'না' করে দিয়ে হাঁকডাকই সার প্রমাণ করে দিলেন তারা!

বিষয়টি কানে পৌঁছায় 'ওস্তাদ আলাউদ্দিন খাঁ ব্রিগেড' নামে আরেকটি স্বেচ্ছাসেবী সংগঠনের। রাতেই তারা ছুটে চলেন জেলা সদর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরের জাঙ্গাল গ্রামে। অক্সিজেন সিলিন্ডার পেয়ে যেন জীবন বাঁচে ওই মুমূর্ষু রোগীর। 

ওস্তাদ আলাউদ্দিন খাঁ ব্রিগেডের আহ্বায়ক মো. নাসির মিয়ার নেতৃত্বে যুগ্ম আহ্বায়ক ফাহিম মুনতাসির, ব্রিগেডের অন্যতম সদস্য হুমায়ুন কবির, মুহয়ী শারদ প্রথমে রিকশায় করে পরে অটোরিকশায় করে সিলিন্ডার পৌঁছে দেওয়া হয়। এ সময় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা সভাপতি অ্যাডভোকে কাজী মাসুদ আহমেদ উপস্থিত ছিলেন।

সংগঠনের নেতারা জানান, উৎসব তাদের কাছে এখন মুখ্য নয়, মুখ্য হচ্ছে মানুষের সেবা। তারা কভিড-১৯ আক্রান্তদের জন্য বিনা মূল্যে অক্সিজেন সেবা করোনার টিকা গ্রহণে উদ্বুদ্ধ করে রেজিস্ট্রেশন ও মাস্ক পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছেন।



সাতদিনের সেরা