kalerkantho

সোমবার । ১৮ শ্রাবণ ১৪২৮। ২ আগস্ট ২০২১। ২২ জিলহজ ১৪৪২

ভারতে পাচারের শিকার দুই নারীকে ফেরত দিল ভারত

বেনাপোল প্রতিনিধি   

২১ জুলাই, ২০২১ ০১:৪১ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে পাচারের শিকার দুই নারীকে ফেরত দিল ভারত

ভারতে পাচার হওয়ার দুই নারীকে বেনাপোল দিয়ে দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ। মঙ্গলবার (২০ জুলাই) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ট্রাভেল পারমিটে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন।

ফেরত আসা নারীরা হলেন- বিল্লাল হোসেনের মেয়ে মৌসুমি খাতুন (২৪) ও শহিদ বিশ্বাসের মেয়ে মরিয়ম খাতুন (২৫)। এদের বাড়ি সিরাজগঞ্জ ও যশোর জেলায়।

যশোরের এনজিও সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ারের কর্মকর্তা শাওলী সুলতানা জানান, ভালো কাজের প্রলোভনে পড়ে অবৈধপথে তারা দালালের মাধ্যমে ভারতের মুম্বাইতে যায়। পরে পাচারকারী তাদের ভালো কাজ না দিয়ে ঝুঁকিপূর্ণ কাজে দেয়। এরপর পুলিশ তাদের আটক করে।

পরবর্তীকালে একটি বেসরকারি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। এক পর্যায়ে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি চালাচালির মাধ্যমে গতকাল মঙ্গলবার তাদের ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরত পাঠানো হয়।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, ইমিগ্রেশনে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদের জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থার হেফাজতে দেওয়া হয়েছে। তারা বেনাপোলের একটি হোটেলে ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে রেখেছেন। কোয়ারেন্টিন শেষে তাদের অভিভাবকদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান এনজিও'র কর্মকর্তা শাওলী সুলতানা। 



সাতদিনের সেরা