kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

২৫ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজট

থমকে আছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক, নাকাল চালক-যাত্রীরা

অনলাইন ডেস্ক   

২০ জুলাই, ২০২১ ১০:০০ | পড়া যাবে ২ মিনিটে



থমকে আছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক, নাকাল চালক-যাত্রীরা

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উত্তরবঙ্গমুখী লেনে ২৫ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। একদিকে বৃষ্টি অন্যদিকে তীব্র ভাপসা গরম। এর উপরে যানজটে চালক ও যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তিতে।

আজ মঙ্গলবার (২০ জুলাই) ভোর থেকে বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল সদর উপজেলার আশেকপুর বাইপাস পর্যন্ত এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়।

জানা গেছে, এলেঙ্গা থেকে টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত থেমে থেমে যানবাহন চলাচল করছে। রাবনা বাইপাস থেকে টাঙ্গাইলের করোটিয়া পর্যন্ত মহাসড়কে গাড়ি থেমে থেমে চলছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী ও চালকরা। বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি অনেক বেশি হচ্ছে। এ ছাড়া গরু নিয়ে উত্তরাঞ্চল থেকে ঢাকা অভিমুখে যাত্রা করা ব্যবসায়ীরা পড়েছেন চরম বেকায়দায়। সড়কেই কেটে যাচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

চালক ও যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গতকাল থেকেই আব্দুল্লাহপুর থেকে কালিয়াকৈর পর্যন্ত যানজট লেগেই ছিল। তবে মহাসড়কের টাঙ্গাইল অংশে কোনো যানজট ছিল না। এতে চরম বিপাকে পড়তে হয়েছে। বিশেষ করে বয়স্ক, নারী ও শিশুরা চরম ভোগান্তিতে পড়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, মহাসড়কের বিভিন্ন পয়েন্টে কয়েকটি দুর্ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত গাড়ি সরাতে সময় লাগার কারণে সড়কে পরিবহনের চাপ বেড়ে গেছে। তবে দুর্ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।



সাতদিনের সেরা