kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

নবীগঞ্জে ২টি খেলনা পিস্তলসহ ভুয়া ডিবি গ্রেপ্তার

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি   

১৮ জুলাই, ২০২১ ১৪:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



নবীগঞ্জে ২টি খেলনা পিস্তলসহ ভুয়া ডিবি গ্রেপ্তার

হবিগঞ্জের নবীগঞ্জ থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে আমীর হামজা (২১) নামের এক ভুয়া ডিবি পুলিশ পরিচয় দানকারীকে গ্রেপ্তার করেছে। গতকাল শনিবার (১৭ জুলাই) রাতে শহরের খালিক মঞ্জিলস্থ এক ব্যায়ামাগার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আমীর হামজা সুনামগঞ্জের দিরাই থানার তেতুয়া গ্রামের জহুর উদ্দিনের ছেলে। পুলিশ তার শয়ন কক্ষ থেকে একাধিক আইডি কার্ড, ২টি খেলনার পিস্তলসহ পুলিশের পোশাক উদ্ধার করে। 

সূত্রে জানা যায়, আমীর হামজা প্রায় দেড় মাস ধরে নবীগঞ্জ পৌর এলাকার চরগাঁও গ্রামে লজিং থাকতেন। তিনি বিভিন্ন স্থানে নিজেকে ডিবি, কখনও সিআইডি পুলিশ পরিচয় দিয়ে বেড়াতেন। লোকমুখে এমন অভিযোগ পেয়ে পুলিশ তার ওপর নজরধারী শুরু করে এবং বিষয়টি পর্যবেক্ষণ করতে থাকে। ঘটনার সত্যতা পেয়ে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ শনিবার সন্ধ্যায় শহরের খালিক মঞ্জিলের ব্যায়ামাগারে ব্যায়াম করার তাকে আটক করে থানায় নিয়ে যায়। এ সময় তার স্বীকারোক্তিমূলক তথ্য থেকে লজিং-বাড়ি থেকে পুলিশের টুপি, বেল্ট, প্যান্ট, জুতা, ৩টি ভুয়া পুলিশের আইডি কার্ড এবং ২টি খেলনার পিস্তল উদ্ধার করে পুলিশ। এর মধ্যে একটি আইডি কার্ডের তার নিজের ছবি এবং অপর দুটিতে তার সহযোগীদের ছবি ছিল। 

এ ব্যাপারে থানায় নিয়মিত মামলা হয়েছে। এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. ডালিম আহমদ জানান, আমীর হামজা নিজেকে ভুয়া ডিবি, আবার কখনও সিআইডি পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করে আসছিলেন। পরে পুলিশের সোর্স এবং বিভিন্ন তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তর করা হয়। তার প্রতারণার সাধারণ মানুষের ক্ষতি হতে পারতো। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা এবং প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।



সাতদিনের সেরা