kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

পাখির প্রতি ভালোবাসা, ৯৯৯-এ কল করে উদ্ধার শালিক

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি   

১৮ জুলাই, ২০২১ ০৩:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



পাখির প্রতি ভালোবাসা, ৯৯৯-এ কল করে উদ্ধার শালিক

পাখির প্রতি ভালোবাসার টানে জরুরি সেবা ট্রিপল নাইনে ফোন দিয়ে বিদ্যুতের তারের সঙ্গে আটকেপড়া একটি শালিককে উদ্ধার করেছে বিদ্যুৎ বিভাগ। আর এ ৯৯৯-এ কলটি করেছিলেন পৌর এলাকার যুবক মাইদুল হক মিকু। তার ফোন কলে সাড়া দিয়ে জীবন ফিরে পায় শালিকটি। ঘটনাটি ঘটেছে শনিবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে পৌরসভার লঞ্চঘাট এলাকায়। এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে এসব তথ্য জানা গেছে।

গলাচিপা পৌর এলাকার যুবক মাইদুল হক মিকু জানান, বিকেলে গলাচিপা পৌরসভার লঞ্চঘাট এলাকায় ঘুরতে যায়। এসময় মাহাবুবের চায়ের দোকানের সামনে বিদ্যুতের খুঁটিতে একটি শালিক দুই দিন ধরে আটকে ছিল। মিকু কোনো উপায় না দেখে জাতীয় জরুরী সেবায় কল দিলে সেখান থেকে গলাচিপা থানা ও গলাচিপা পল্লী বিদ্যুতের জোনাল অফিসে খবর দেয়।

বিদ্যুৎ অফিস ও গলাচিপা থানার সহযোগিতায় উদ্ধার করা হয় পাখিটিকে। শালিকটি উদ্ধার করতে পেরে খুশি থানা ও বিদ্যুৎ বিভাগের কর্মীরা। পরে শালিকটির চিকিৎসার জন্য স্থানীয় প্রাণী সম্পদ কর্মকর্তার কাছে নিয়ে গেলে চিকিৎসা সেবা দেওয়া হয়। শলিকটির শারীরিক অবস্থা খারাপ থাকায় কয়েকদিনের পর্যবেক্ষণে রাখা হয়েছে। শালিকটি উদ্ধারের সময় কয়েক শ পথচারী জড়ো হয়।

এ বিষয়ে গলাচিপা পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডেপুটি জেলারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার মো. মাইনুদ্দিন আহমেদ বলেন, শালিকটি উদ্ধার করতে পেরে আমাদেরও ভালো লাগছে। 



সাতদিনের সেরা