kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

দেবীদ্বারে বিধবা, বিপদগ্রস্ত, স্বামী পরিত্যক্তাদের নিয়ে প্রবাসীর ব্যতিক্রমী উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক   

১৬ জুলাই, ২০২১ ১৭:২৫ | পড়া যাবে ২ মিনিটে



দেবীদ্বারে বিধবা, বিপদগ্রস্ত, স্বামী পরিত্যক্তাদের নিয়ে প্রবাসীর ব্যতিক্রমী উদ্যোগ

কুমিল্লার দেবীদ্বার উপজেলার অসহায় দরিদ্র ও কর্মহীন, বিপদগ্রস্থ ও বিধবা মানুষের উপকারে আবির্ভূত হয়েছেন করোনা যোদ্ধা আমেরিকা প্রবাসী ডা. ফেরদৌস খন্দকার।

আজ শুক্রবার সকাল ১১টায় সামাজিক দূরত্ব বজায় রেখে দেবীদ্বার রেয়াজ উদ্দিন মডেল পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ‘শেখ রাসেল ফাউন্ডেশন’ ইউএসএ শাখার সভাপতি ডা. ফেরদৌস খন্দকারের অর্থায়নে উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৮০ জন বিধবা ও বিপদগ্রস্থ স্বামী পরিত্যক্তা মহিলাদের মাঝে এক মাসের পরিপূর্ণ খাদ্য উপহার বিতরণের ব্যতিক্রমী আয়োজন দেখে আলোচকরা ওই ভূয়সি প্রশংসা করেন।

আলোচকরা আরো বলেন, ডাঃ ফেরদৌস খন্দকার শুধু দেবীদ্বার, কুমিল্লাতেই নয় সারা বিশ্বে বাংলা ভাষাভাষিদের মাঝে করোনাকালীন গনসচেতনতায় অভূতপূর্ব ভূমিকা পালনে অবদান রেখে সবার হৃদয়ে স্থান করে নিয়েছেন।

দেবীদ্বারের করোনা রোগীদের জন্য ২৪ ঘন্টা স্বাস্থ্যসেবায় নিয়োজিত ‘পাশে আছি কোভিড-১৯ সেবা’র কন্ট্রোলরুম ইনচার্জ সাহিনূর লিপি’র সভাপতিত্বে এবং কাউছার হায়দার’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা র্নিবাহী কর্মকর্তা রাকিব হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনার বাংলা কলেজ’র অধ্যক্ষ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভ, অফিসার ইনচার্জ দেবীদ্বার থানা আরিফুর রহমান, লেখক ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, কুমিল্লা জেলা রোভার স্কাউট’র যুগ্ম-সাধারন সম্পাদক মহিউদ্দিন লিটন, বাংলাদেশ শিক্ষাসেবা ফাউন্ডেশন দেবীদ্বার শাখার সভাপতি মাহাবুব আলম।

পরে তালিকাভ‚ক্ত ১৮০ জন বিধবা ও বিপদগ্রস্ত স্বামী পরিত্যাক্তা মহিলাদের মাঝে এক বস্তা চাউল, তিন কেজি পেয়াজ, দুই লিটার তৈল, পাঁচ কেজি আলু, মসুর ডাল দুই কেজি, এক কেজি চিনি, দুই প্যাকেট সেমাই এবং যাতায়ত খরচের দুইশত টাকাসহ একমাসের পরিপূর্ণ খাদ্য উপহার বিতরণ করা হয়।



সাতদিনের সেরা