kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

করোনা টিকার ‘সহজ নিবন্ধন’ বুথ চালু করল সিএমপি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৫ জুলাই, ২০২১ ১৯:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



করোনা টিকার ‘সহজ নিবন্ধন’ বুথ চালু করল সিএমপি

প্রান্তিক পর্যায়ের লোকজন যাতে সহজে করোনা টিকা নিতে পারেন সেজন্য ‘সহজ নিবন্ধন’ বুথ চালু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। এই বুথে গিয়ে নগরবাসী সহজেই টিকাপ্রাপ্তির জন্য নিবন্ধন করতে পারবেন। ৩৫ বছর বয়স্ক ব্যক্তিরা নিজের জাতীয় পরিচয়পত্র ও মোবাইল ফোন নিয়ে গেলে সহজেই পুলিশের পক্ষ থেকে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করে দেওয়া হবে। এরপর স্বাস্থ্য বিভাগে নির্ধারিত তারিখে গিয়ে টিকা গ্রহণ করা যাবে।

আজ বৃহস্পতিবার দুপুরে কোতোয়ালী থানা চত্বরে চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘চট্টগ্রাম শহরে বসবাসকারী ব্যক্তিদের মধ্যে যাঁরা ইন্টারনেট কিংবা স্মার্টফোন ব্যবহার করেন না বা যাঁরা টিকার নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে পারছেন তাঁরা তাঁদের মোবাইল ফোন এবং জাতীয় পরিচয়পত্র নিয়ে এই বুথে এলে পুলিশের পক্ষ থেকে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করে দেওয়া হবে।’

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ ও শামসুল ইসলাম এবং উপ-কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক।

মূলত বিজয় বসাকের তত্ত্বাবধানে এই সেবামূলক কার্যক্রম চালু হয়েছে। যা চট্টগ্রাম নগরীতে প্রথম। একইভাবে সারাদেশে পুলিশের পক্ষ থেকে জনস্বার্থে করা প্রথম টিকা রেজিস্ট্রেশন বুথ বলে নগর পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে। এই বিষয়ে উপ-কমিশনার বিজয় বসাক কালের কণ্ঠকে বলেন, ‘নগরীর অনেক বাসিন্দারা আছেন, যাঁরা নিজেরা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করতে পারছেন না। এই বিষয়টি অনুধাবন করেই পুলিশ জনগণের বন্ধু হিসেবে এই সেবা দিচ্ছে। সাধারণ মানুষ পুলিশের কাছ থেকে এমন সেবা পেলে তারা উপকৃত হবেন এবং পুলিশকে তাঁরা প্রকৃত বন্ধু হিসেবে কাছে টেনে নেবেন বলে আশা করা হচ্ছে।’ তিনি বলেন, এই উদ্যোগ বাস্তবায়নে সহযোগিতা দিচ্ছে সামাজিক সংস্থা যাত্রী ছাউনি।



সাতদিনের সেরা