kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

৬০ কিলোমিটার পার হতে ১০ ঘণ্টা!

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৪ জুলাই, ২০২১ ২১:০৭ | পড়া যাবে ২ মিনিটে



৬০ কিলোমিটার পার হতে ১০ ঘণ্টা!

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণঞ্জের লাঙ্গলবন্ধ এলাকায় সংস্কার কাজের জন্য সেতু দিয়ে পারাপার বন্ধ থাকায় দ্বিতীয় দিনের মতো আজ বুধবার দিনভর কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার অংশে যানজট দেখা দেয়। জেলার আশুগঞ্জ থেকে কসবা পর্যন্ত সড়কের প্রায় ৬০ কিলোমিটার অংশ পার হতেই আট থেকে ১০ ঘণ্টা লেগেছে।

যে কারণে বিশেষ করে পণ্যবাহী ট্রাকের চালকদেরকে চরম দুর্ভোগের মধ্যে পড়তে হয়। বুধবার রাতের মধ্যে পরিস্থিতির উন্নতি হতে পারে বলে আশা করা হচ্ছে। বুধবার দুপুরে সেতুর মেরামত কাজ শেষ হওয়ায় পরিস্থিতির উন্নতির কথা বলা হচ্ছে।

একাধিক ট্রাকচালক জানান, বিশ্বরোড পার হয়ে কুমিল্লার পথে ব্রাহ্মণবাড়িয়ার অংশেই সবচেয়ে ভয়াবহ যানজট দেখা দেয়। একটি স্থানেই তাদেরকে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয়। আবার কখনো গাড়ি চলেছে অনেকটা থেমে থেমে।

ঢাকার রয়েল গ্রুপ নামে একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা পলাশ সাহা জানান, চট্টগ্রাম বন্দর থেকে পণ্য নিয়ে আসা তাদের একাধিক গাড়ি ব্রাহ্মণবাড়িয়ার অংশে যানজটে আটক পড়ে। ব্রাহ্মণবাড়িয়ার অংশ পার হতেই কয়েকঘণ্টা সময় লেগে যায়।

ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহজালাল আলম জানান, ঢাকা-চট্টগ্রাম সড়কের লাঙ্গলবন্দ সেতু মেরামতের কারণে কুমিল্লা-সিলেট মহাসড়কে ভারী যানবাহনের চাপ বেড়ে যায়। যানজট নিরসনে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের একাধিক টিম কাজ করছে।



সাতদিনের সেরা