kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

নিঃসন্তান দম্পতির কষ্টের কথা শুনে সাহায্য নিয়ে ছুটে গেলেন ইউএনও

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি   

১৩ জুলাই, ২০২১ ১৮:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



নিঃসন্তান দম্পতির কষ্টের কথা শুনে সাহায্য নিয়ে ছুটে গেলেন ইউএনও

কুড়িগ্রামের উলিপুরে অসহায় এক নিঃসন্তান দম্পতির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন মানবিক ইউএনও নূর-এ-জান্নাত রুমি। আজ মঙ্গলবার বিকেলে তাদের দুঃখ দুর্ভগরের খবর পেয়ে তাদের বাড়িতে ছুটে যান তিনি। এ সময় ওই দম্পতিকে ৪০ কেজি চাল, ২ লিটার তেল, ২ কেজি ডাল, ১ কেজি লবণ ও চিকিৎসার জন্য নগদ ৫ হাজার টাকা তুলে দেওয়া হয়।

এই দম্পতির নাম ছকুর উদ্দিন (৭৩) ও সান্তনা বেগম (৬৩)। তারা উপজেলার দক্ষিণ দলদলিয়া টাপুরকুটি গ্রামের বাসিন্দা। শারীরিক অক্ষমতা ও বাধর্যক্যজনিত কারণে দীর্ঘদিন ধরে ভুগছেন তারা। তাদের অসহায়ত্ব কষ্টের দিনযাপন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উঠে আসলে ইউএনওর দৃষ্টিগোচর হয়। পরে তিনি সাথে সাথেই ছুটে যান তাদের বাড়িতে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

ইউএনও নূর-এ-জান্নাত রুমি বলেন, তাদের কোনো সন্তান না থাকায় দেখভালের কেউ নেই। সামাজিক যোগাযোগ মাধ্যেমে তাদের দুর্দশার খবর জানতে পেরে খুবই খারাপ লেগেছে। খবরটি দেখার সাথে সাথে উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকারকে সাথে নিয়ে তাদের বাড়িতে গিয়ে শারীরিক খোঁজখবর নেই। ছকুর উদ্দিনের বয়স্কভাতা রয়েছে। তার স্ত্রীকেও সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনা হবে। এ ছাড়া পরিবারটির সার্বিক খোঁজখবর নেওয়ার জন্য স্থানীয় জনপ্রতিনিধিকে নির্দেশ দেওয়া হয়েছে।



সাতদিনের সেরা