kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

আর্জেন্টিনার জয়ে জাবিতে সেভেন আপ বিতরণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১১ জুলাই, ২০২১ ১৭:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



আর্জেন্টিনার জয়ে জাবিতে সেভেন আপ বিতরণ

কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারানোর কারণে কোমল পানীয় সেভেন আপ বিতরণ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আর্জেন্টিনা সমর্থকরা। আকাশি-সাদা জার্সির পক্ষের শিক্ষার্থীরা রবিবার আর্জেন্টিনার জয়ের পর এভাবেই উৎসব করেন। 

এ বিষয়ে আর্জেন্টিনা দলের সমর্থক ইতিহাস বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী মাহবুব আলম বলেন, 'ফাইনাল ম্যাচ শুরু হওয়ার আগেই ব্রাজিল সাপোর্টাররা নিজেদের চ্যাম্পিয়ন ভাবা শুরু করছিল। এমনকি কেউ কেউ ৪-০ গোলে জিতবে বলেও ঘোষণা দিয়েছিল। তাদের এখনকার অবস্থাটা আমরা বুঝি। তাদের এই নাজুক অবস্থায় আমরা ঠাণ্ডা সেভেন আপ বিতরণ করে সম্প্রীতির পরিচয় দিয়েছি। আমরা আনন্দ ভাগাভাগি করে নিয়েছি।' 

আর্জেন্টিনার আরেক সমর্থক সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হাসিব জামান বলেন, 'করোনার বিধিনিষেধের কারণে আমরা আনন্দ মিছিল বের করতে পারিনি। তাই আমরা স্বাস্থ্যবিধি মেনে ঠাণ্ডা সেভেন আপ বিতরণ করে ব্রাজিল ফ্যানদেরকে ঠাণ্ডা রাখতে এই উদ্যেগ নিয়েছি। যদি বিধি-নিষেধ না থাকতো তাহলে আনন্দ মিছিলের স্লোগানে জাবির আকাশ বাতাশ প্রকম্পিত হয়ে যেত।'

কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছর পর কোনো আন্তর্জাতিক শিরোপা জিতল আর্জেন্টিনা। মেসিও পেলেন প্রথম আন্তর্জাতিক শিরোপা। 

আনহেল দি মারিয়ার করা একমাত্র গোলে কোপা আমেরিকার ফাইনালে লিড নেয় লিওনেল মেসির দল। আর এই এক গোলই নির্ধারণ করে দেয় ম্যাচের ফলাফল। 

এর আগে ২০১৫ ও ২০১৬ সালে কোপা আমেরিকার টানা দুটি টুর্নামেন্টে আর্জেন্টিনা ফাইনালে গিয়েও হেরে যায়। শেষ পর্যন্ত সেই কোপা আমেরিকা দিয়েই প্রথম কোনো আন্তর্জাতিক ট্রফি জয়ের স্বাদ পেলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।



সাতদিনের সেরা