kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

সাংবাদিক তানু আদালতে, ৫ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ

অনলাইন ডেস্ক   

১১ জুলাই, ২০২১ ১৫:২১ | পড়া যাবে ৩ মিনিটে



সাংবাদিক তানু আদালতে, ৫ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ

সাংবাদিক তানভির হাসান তানু। ছবি: সংগৃহীত

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে রোগীদের খাদ্য সরবরাহের দুর্নীতি নিয়ে প্রতিবেদন করায় গ্রেপ্তার  জাগোনিউজ২৪.কম ও দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি তানভির হাসান তানুকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

আজ রবিবার (১১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে তানুকে ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) ডালিম কুমার রায় সাংবাদিক তানভীর হাসান তানুর পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। 

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ডালিম কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। বিকেল ৩টা নাগাদ ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল আদালতে রিমান্ড আবেদনের শুনানি হতে পারে।' 

গত শুক্রবার (৯ জুলাই) দুপুরে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. নাদিরুল আজিজ বাদী হয়ে জাগোনিউজ২৪.কম ও দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি তানভির হাসান তানু, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটু ও অনলাইন নিউজ পোর্টাল নিউজবাংলা.কম-এর প্রতিনিধি রহিম শুভ এবং অজ্ঞাতনামা বেশ কয়েকজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সদর থানায় মামলা দায়ের করেন। 

গতকাল শনিবার (১০ জুলাই) সন্ধ্যায় ঠাকুরগাঁও সদর থানা এলাকা থেকে তানুকে গ্রেপ্তার করা হয়। এরপর  মধ্যরাতে শ্বাসকষ্ট দেখা দিলে তাঁকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

মামলায় অভিযোগ করা হয়, গত ৫, ৬ ও ৭ জুলাই বিভিন্ন প্রিন্ট ও অনলাইন নিউজ পোর্টালে ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করোনা রোগীদের সরকারি বরাদ্দের কম মূল্যের খাবার সরবরাহ নিয়ে মিথ্যা ও জনরোষ সৃষ্টিকারী  মানহানিকর সংবাদ প্রকাশ করা হয়। যা ওই সাংবাদিকরা পরস্পরের সহায়তায় ইচ্ছাকৃতভাবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হাসপাতালের সুনাম ক্ষুণ্ণ, কর্মকর্তা-কর্মচারীদের ভাবমূর্তি  নষ্ট করাসহ আইন-শৃঙ্খলার অবনতি ঘটিয়ে পথ্য সরবরাহকারী ঠিকাদারিপ্রতিষ্ঠানের প্রতিনিধি ও বর্তমান সরকারকে বেকায়দায় ফেলার অসৎ উদ্দেশ্যে প্রকাশ করা হয়েছে। এতে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের প্রতি জনসাধারণের আস্থাহীনতা জনরোষ, বিদ্বেষ ও বিভ্রান্ত সৃষ্টি হওয়ার ঘটনা উপক্রম হয়। এ অবস্থায় বর্ণিত সাংবাদিক ও তাঁদের সহযোগী অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা আবশ্যক। 

এদিকে সাংবাদিক তানুকে গ্রেপ্তারের পর রাতেই ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সামনে জেলায় কর্মরত সাংবাদিকরা অবস্থান নেন। তাঁকে গ্রেপ্তারের প্রতিবাদ ও নিন্দা জানান তাঁরা। এ সময় তাঁকে নিঃশর্ত মুক্তির দাবি জানান অবস্থানকারীরা। এ ঘটনায় সমাজের বিভিন্ন মহল থেকে  নিন্দা জানানো হয়েছে। 



সাতদিনের সেরা