kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

পুটখালী সীমান্তের ত্রাস কাদেরসহ ৬ সহযোগী গ্রেপ্তার

বেনাপোল প্রতিনিধি   

১০ জুলাই, ২০২১ ১৭:০৭ | পড়া যাবে ১ মিনিটে



পুটখালী সীমান্তের ত্রাস কাদেরসহ ৬ সহযোগী গ্রেপ্তার

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্তের চোরচালানী ঘাট নিয়ন্ত্রণকারী আব্দুল কাদের (৫৫) ও তার ছয় সহযোগীকে গ্রেপ্তার করেছেন বেনাপোল পোর্ট থানা পুলিশ। আজ শনিবার সকালে আটককৃতদের মারামারির মামলায় গ্রেপ্তার দেখিয়ে যশোর আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃত আব্দুল কাদের পুটখালী গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে। তার সহযোগীরা হলেন- একই গ্রামের খয়বার আলীর ছেলে জুলফিকার আলী (৪২), ইশারত মোড়লের ছেলে শরিফুল ইসলাম (৫৪), তবি মোড়লের ছেলে ওলিয়ার রহমান (৪০), মৃত দেলোয়ার হোসেনের ছেলে নুর হোসেন (৪২), মহিব উদ্দিনের ছেলে জাকির হোসেন (৪২) ও মৃত সামসুর রহমানের ছেলে তবিবর রহমান (৫২)।

বেনাপোল পোর্টথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, বেনাপোল পোর্ট থানার বৃহস্পতিবার দায়েরকৃত মামলায় গ্রেপ্তারকৃতদের যশোর আদালতে পাঠানো হয়েছে। 

স্থানীয়রা জানান, কাদের দীর্ঘদিন ধরে পুটখালী এলাকার বিটখাটাল (গরুর খাটাল) জোরপূর্বক নিয়ন্ত্রণ করে আসছে। জিরো থেকে হিরো হওয়া কাদের আগে বেনাপোলের একটি সিএন্ডএফ এজেন্সির কর্মচারী ছিলেন। নানা অনিয়মে চাকুরিচ্যূত হলে তিনি এলাকায় আধিপত্য বজায় রাখতে নিজেই সন্ত্রাসী বাহিনী গড়ে তোলেন।



সাতদিনের সেরা