kalerkantho

বুধবার । ২০ শ্রাবণ ১৪২৮। ৪ আগস্ট ২০২১। ২৪ জিলহজ ১৪৪২

করোনায় নিভে গেল ইবি শিক্ষার্থীর প্রাণ

ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা   

১০ জুলাই, ২০২১ ০১:৪০ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় নিভে গেল ইবি শিক্ষার্থীর প্রাণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শিব্বির আহমেদ নামের ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বিশ্ববিদ্যালয়ের আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতকোত্তর ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। শুক্রবার (৯ জুলাই) রাত ৯টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সহপাঠী ও বিভাগীয় সূত্রমতে জানা গেছে, শিব্বির আহমেদের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচিতে। বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি তিনি কুষ্টিয়া শহরের লাহিনী পাড়ার এক মসজিদে ইমামতি করতেন। ১৫ দিন আগে জ্বর, সর্দিসহ একাধিক উপসর্গ শরীরে দেখা যায়। অবস্থার পরিবর্তন না হলে তার ছোট ভাই কুষ্টিয়াতে এসে তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচিতে নিয়ে যান।

পরে সিরাজগঞ্জের উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে টেস্ট করালে রিপোর্ট পজিটিভ আসে। অবস্থার অবনতি হলে গত শুক্রবার (২ জুলাই) তাকে ঢামেকে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার পরিবারে মা, এক ভাই ও তিন বোন রয়েছে। তার মৃত্যুতে সহপাঠী, শিক্ষক ও বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইয়াকুব আলী বলেন, 'শিব্বির খুবই মেধাবী একজন ছাত্র ছিল। তার মাস্টার্সের এক সেমিস্টার পরীক্ষা হয়েছে আরো একটি সেমিস্টার বাকি ছিল। করোনায় তার এই অকাল মৃত্যু খুবই দুঃখজনক। মেধাবী এ শিক্ষার্থীর মৃত্যুতে আমরা সবাই শোকাহত।'

কামরুল হাসান নামে এক সহপাঠী তার সম্পর্কে বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে তার মতো এতো ভালো মানুষ আমার চোখে পড়েনি। মিষ্টভাষী, সদালাপী এমন মানুষ খুব কমই হয়। একাধারে হফেজ, মাদরাসা থেকে দাখিল, কলেজ থেকে সায়েন্স বিভাগে এইচএসসি শেষ করে এসে প্রথম পছন্দ হিসেবে ছিল আল-কোরআন বিভাগে ভর্তি হয়েছিলেন। সবসময় হাসিমুখে কথা বলতেন। কিছুদিন আগে তার বাবা মারা যান  আজ সে নিজেও তার বাবার পথের যাত্রী হলেন।'



সাতদিনের সেরা