kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

উপহারের ঘরে আড়াই মাসেই সমস্যা, নতুন করে সংস্কার

লক্ষ্মীপুর প্রতিনিধি   

৯ জুলাই, ২০২১ ২৩:০৭ | পড়া যাবে ২ মিনিটে



উপহারের ঘরে আড়াই মাসেই সমস্যা, নতুন করে সংস্কার

লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরে উঠার তিন মাস না পেরুতেই রান্নাঘর ও টয়েলেট ভেঙে পড়েছে। ফাটল দেখা দিয়েছে দেওয়াল ও কার্নিশসহ সেমিপাকা ঘরের বিভিন্ন অংশে। আড়াই মাস আগে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে ওই ঘরটিতে উঠেন ভূমিহীন সিরাজুল ইসলাম। বিষয়টি তিনি সংশ্লিষ্টদের জানালে ভাঙা অংশটি সংস্কারের কাজ শুরু করা হয়।

এদিকে সিরাজুলের ঘরের পাশে আশ্রয়ণ প্রকল্পের আরেকটি ঘরে সপরিবারে বসবাস করছেন খোকন। তার ঘরের কয়েকটি স্থানেও ফাটল দেখা দিয়েছে। ইতিমধ্যে ঠিকাদার কাজগুলো সংস্কার করে দিচ্ছেন।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, রামচন্দ্রপুর গ্রামে মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য সদর উপজেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে ৭টি সেমিপাকা ঘর নির্মাণ করেছে। সিরাজুলের ঘরের ভেঙে যাওয়া অংশটি এখন নতুন করে সংস্কার করা হচ্ছে। ঠিকাদার গত বুধবার থেকে সংস্কারের কাজ শুরু করেছেন। ওই আশ্রয়ণ প্রকল্পে থাকা ৭টি ঘরের ৪টিতেই ফাটল সমস্যা রয়েছে।

শিউলি আক্তার ও বিবি নাছিমা জানান, দুই মাস না যেতেই তাদের ঘরের মেঝে এবং দেওয়ালে ফাটল দেখা দেয়। বৃষ্টি হলে রান্নাঘরে পানি ঢুকে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম বলেন, নিয়মানুযায়ী ঠিকাদার ঘরগুলোর কাজ করেছেন। একটিতে সাময়িক সমস্যা হওয়ায় ঠিকাদার ভালোভাবে তা সংস্কার করে দিচ্ছেন। ঘর নির্মাণে কোনো অনিয়ম হয়নি।



সাতদিনের সেরা