kalerkantho

বুধবার । ২০ শ্রাবণ ১৪২৮। ৪ আগস্ট ২০২১। ২৪ জিলহজ ১৪৪২

মানবতার ভোজনালয়

তাড়াশ-রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

৯ জুলাই, ২০২১ ২১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



মানবতার ভোজনালয়

অতিমারি করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। সাথে সাথে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। চলমান লকডাউনের ফলে সাধারণ মানুষের জীবিকা পড়েছে মুখ হুমকির মুখে। এমন মুহূর্তে অনাহারী, হত-দরিদ্রদের দিনে একবেলা পেট পুরে  খাবারের দায়িত্ব নিলেন সিরাজগঞ্জের তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম।

তিনি তাড়াশ পৌরসদরের হাসপাতাল গেট এলাকায় সিয়াম এন্টারপ্রাইজে সিয়াম, সিফাত ও সাঈফ মানবতা ভোজনালয় ব্যানার টাঙ্গিয়ে প্রত্যেকদিন দুপুরে অনহারীদের খাবারের ব্যবস্থা করেছেন।

আব্দুস সালাম জানান, যখন রাস্তায় হাত, দরিদ্র কোনো লোককে দাড়িয়ে খাবারের জন্য সাহায্য দেখি, তখন আমার খুব কষ্ট হয়। আমি তখন চিন্তা করি এসব মানুষ সাহায্য না পেলে সে বাড়িতে গিয়ে কি খাবে? অথবা তার পরিবারই কি খেয়ে থাকবে? এই বোধদয় থেকেই আমার সামান্য অর্থ দিয়ে প্রতিদিন দুপুরে অনাহারীদের পেট ভরে খাবার দিচ্ছি। আমি বিশ বছর যাবৎ বেশ কিছু গরিব মানুষকে মাসিকভাবে চাল, ডাল কিনে দিতাম। তাদের মধ্যে পাঁচজন মারা গেছে। বাকীদের জন্য আমার সহযোগিতা চলমান আছে।

আজ শুক্রবার বাদ জুমায় অর্ধশত অনহারীদের মাঝে খাবার বিতরণ করেন প্রধান শিক্ষক আব্দুস সালাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল হক, বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা পরিষদের সাধারণ সম্পাদক মো. সিরাজ সরকার, উপজেলা ফকির কমিটির সভাপতি মো. মুকুল হোসেন, সাংবাদিক মো. শামিউল হক শামীম প্রমুখ।



সাতদিনের সেরা